Skip to content Skip to sidebar Skip to footer

স্মার্টফোন মডিফাই করার পাঁচ উপায়

smartphone-modify-idea
smartphone-modify-idea

রতে সকলেই চায়। নিজের ইচ্ছামত মডিফাই করে স্মার্টফোনের সুন্দর লুক দিতে সকলের আগ্রহের কমতি নেই। মনের মাধুরি মিশিয়ে বিভিন্ন উপায়ে স্মার্টফোন মডিফাই করে সুন্দর করে তুলতে পারলে সকলের কাছে খুব ইউনিক হিসাবে বিবেচিত হয়।

স্মার্টফোন মডিফাই করার মজার উপায় 

স্মার্টফোন বিভিন্ন রকম ভাবে মডিফাই করা এবং স্মার্টফোনের বিভিন্ন রকমের লুক দেয়া বর্তমান সময়ের অনেকটাই ট্রেন্ডিং। বিশেষ করে বেশিরভাগ ক্ষেত্রে মেয়েরা তাদের মোবাইল বিভিন্ন রকম ভাবে মডিফাই করে মোবাইলের লুকিং অনেক সুন্দর করে তোলে। 

স্মার্টফোন বিভিন্নভাবে মডিফাই করে সুন্দর লুকিং দিয়ে সকলের কাছে প্রশংসা পেয়ে থাকে। এছাড়াও মডিফাই করা স্মার্টফোন সকলের কাছে একটু ইউনিক মনে হয়। যার ফলে অনেকেই এখনকার সময়ে তাদের পছন্দের স্মার্টফোন কেনার পরে বিভিন্ন রকম ভাবে মডিফাই করে। বেশিরভাগ মানুষ চায় তাদের এ স্মার্টফোন পছন্দ অনুসারে মডিফাই করতে। কিন্তু দেখা যায় অনেক সময় বিভিন্ন রকমের জিনিসপত্র এর অভাবে অনেকেই তাদের স্মার্টফোন মডিফাই করতে পারে না।

স্মার্টফোন মালিক হিসাবে কিন্তু আপনি চাইলে খুব সহজেই আপনার স্মার্টফোন মডিফাই করে নিতে পারবেন। আপনার প্রতিদিনের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র আশেপাশে এমন কিছু অ্যাক্সেসরিজ রয়েছে যেগুলোর মাধ্যমে আপনার ফোন খুব সহজেই আপনি মডিফাই করে খুবই সুন্দর করে তুলতে পারেন।

আপনি হয়তো অনেক সময় দেখবেন মেয়েদের হাতে খুবই ভালো মডিফাই করা বিভিন্ন স্মার্ট ফোন থাকে। আপনি এটা দেখে হয়তো আপনার মনে হতে পারে ফোনটি খুব দামী কিংবা একেবারেই ইউনিক।

আপনি চাইলে এরকম ভাবে আপনার স্মার্টফোনটি করে নিতে পারবেন। বিভিন্ন রকমের স্টাইলিশ কভার এবং বিভিন্ন রকমের এক্সোসরিজ ব্যবহার করে আপনি আপনার ফোনকে মডিফাই করে খুবই সুন্দর একটি স্মার্ট লুকিং দিতে পারবেন। তাছাড়া আপনার মডিফাইড ফোনিটর দিকে  যে কেউ তাকিয়ে থাকবে।

স্মার্টফোন মডিফাই- ৫ উপায় মোবাইল সেবা

স্মার্টফোনের মডিফাই করে বিভিন্ন সুন্দর লুকিং দিতে বর্তমান বাজারে আপনি অনেক অ্যাক্সেসরিজ পেয়ে যাবেন। বিশেষ করে বিভিন্ন রকমের স্টাইলিশ কভার ব্যাক কভার এবং বিভিন্ন রকমের কালারফুল জিনিসপত্র সহ আপনি অনেক প্যাকেজ বর্তমান মার্কেটে পাবেন।

 এখানে স্মার্টফোন মডিফাই করার পাঁচটি বড় উপায় বলব যেগুলো খুবই ইউনিক হবে এবং আপনার জন্য খুবই ভালো হবে। স্মার্টফোন মডিফাই করার এমন পাঁচটি উপায় রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি আপনার স্মার্টফোনটিকেই খুবই সুন্দর লুকিং দিতে পারবেন। এছাড়াও এই পাঁচটি জিনিস আপনি আপনার হাতের কাছেই পেয়ে যাবেন ।

>ফোনের নো সিম সার্ভিস সমাধান

>স্মার্টফোনের চার্জ বাঁচানোর উপায়

>ফোনে পানি লাগলে কি করবেন দেখুন

নিজের হাতে এগুলোর মাধ্যমে খুব সহজেই আপনি আপনার যে কোন স্মার্টফোন মডিফাই করে নিতে পারবেন।

স্প্রে-রং দিয়ে স্মার্টফোন মডিফাই 

একটি স্মার্টফোন কেনার পরে অনেকদিন ব্যবহার করার পরে যখনই স্মার্টফোনের কালার অনেকটাই পুরনো হয়ে যায়। তখন আপনার জন্য স্মার্টফোন মডিফাই করা খুবই দরকার হয়ে পড়ে। বিভিন্ন রকমের স্প্রে রং আপনার ফোনের ব্যাক সেলে ব্যবহার করে বিভিন্ন রকমের লুকিং দিতে পারবেন। এছাড়া বিভিন্ন রকমের কারু কাজ করে বা বিভিন্ন কালারের রং ব্যবহার করে আপনি আপনার মোবাইলের পিছনের দিকটা অসম্ভব সুন্দর লুকিং দিতে পারবেন।

 আপনার পছন্দ অনুযায়ী বিভিন্ন রং মডিফাই করার জন্য পেয়ে যাবেন। যেগুলোর মাধ্যমে মোবাইলের পিছনের দিকটা আপনি ব্যবহার করতে পারেন। তাছাড়া কিছু দিন পর পর আপনি বিভিন্ন রকমের বিভিন্ন কালারের রং ব্যবহার করে আপনার ফোনের কালার পরিবর্তন করে মডিফাই করতে পারবেন।

কয়েকদিন পরপর আপনি স্মার্টফোন মডিফাই করে ব্যাক সেল রং চেঞ্জ করেন তাহলে আপনার কাছে অনেক ভালো লাগবে। কেননা আমাদের একটা অভ্যাস আছে দীর্ঘদিন একটি জিনিস ব্যবহার করার পরে তেমন একটা ভালো লাগে না সব সময় নতুনত্ব খুঁজি। 

বিভিন্ন রকমের কালার কালারফুল কম্বিনেশন রং ব্যবহার করে আপনার ফোনকে আরও সুন্দরভাবে মডিফাই করে নিতে পারেন। তাছাড়া বিভিন্ন স্প্রে রং রয়েছে যেগুলো সূর্যের আলোতে বিভিন্ন কালার রং দেখায় সেগুলো ব্যবহার করে আপনার স্মার্টফোনের লোক মডিফাই করে নিতে পারেন।

ট্যাটু স্টিকার দিয়ে স্মার্টফোন মডিফাই 

আপনি বর্তমান সময়ে দেখে থাকবেন বিভিন্ন মানুষ স্মার্টফোনে বিভিন্ন রকমের ট্যাটু স্টিকার লাগিয়ে তার স্মার্টফোন মডিফাই করে থাকে। আপনিও চাইলে খুব সহজেই বিভিন্ন স্থানে বিভিন্ন রং এর ট্যাটু স্টিকার লাগিয়ে আপনার স্মার্টফোন মডিফাই করে সুন্দর লুকিং দিতে পারবেন।

 বর্তমান বাজারে স্মার্টফোন মডিফাই করার বিভিন্ন রকমের ট্যাটু স্টিকার পেয়ে যাবেন। যেগুলো খুবই কম দামে নিয়ে আপনি নিজের হাতে বাসায় বসে লাগে আপনার ইচ্ছা অনুযায়ী স্মার্টফোন মডিফাই করে নিতে পারবেন। অনেক সময় দেখবেন  বিভিন্ন মানুষ তাদের পছন্দের বাইকে বিভিন্ন রকমের ট্যাটু কিংবা বিভিন্ন কালারের স্টিকার  লাগিয়ে থাকে। যেগুলো আপনি চাইলে কিনে নিয়ে আপনার মোবাইলের অনুযায়ী সাইজ করে নিয়ে আপনার মোবাইলের পিছনের দিকটা বিভিন্ন কালারের লাগাতে পারেন। এর ফলে আপনার স্মার্টফোনের খুবই সুন্দর হবে এবং নতুনত্ব খুঁজে পাবেন।

মোবাইল ব্যাক স্টিকার দিয়ে স্মার্টফোন মডিফাই 

বিভিন্ন রকমের মোবাইল ব্যাক স্টিকার লাগিয়ে আপনার মোবাইলে বা স্মার্টফোন খুব সুন্দর করে মডিফাই করতে পারেন। বর্তমানে বাজারে মোবাইল ব্যাক স্টিকার বিভিন্ন রকমের হয়ে থাকে আপনার পছন্দ অনুযায়ী আপনি কিনে আপনার স্মার্টফোন খুব সুন্দর করে মডিফাই করতে পারেন। 

বিভিন্ন রকমের ব্যাক স্টিকার যেগুলো বিভিন্ন স্টাইল এর বিভিন্ন কালারের পছন্দের রং এর আপনি পেয়ে যাবেন। আপনি নিজেই নিজের বাসায় বসে খুব সুন্দর করে লাগিয়ে ইচ্ছা অনুযায়ী মডিফাই করে নিতে পারবেন। 

মোবাইল ব্যাক স্টিকার গুলো আপনি বাজার থেকে 10 টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের কিনতে পারবেন। এছাড়া অনলাইনে বিভিন্ন রকমের মোবাইল স্টিকার কিনে থেকে আপনি আপনার স্মার্টফোন খুব সুন্দর করে মডিফাই করে কালারফুল লুক দিতে পারবেন। আপনি কয়দিন পর পর যখন সকল স্টিকার চেঞ্জ করবেন তখন আপনার ফোনে আপনি একটি সবসময় নতুনত্ব খুঁজে পাবেন যেটা আপনার কাছে খুব ভালো লাগবে।

কার্বন ফাইবার পলি স্টিকার দিয়ে মডিফাই 

কার্বন ফাইবার স্টিকার পলি দিয়ে বর্তমান সময় বেশিরভাগ মানুষই তাদের স্মার্টফোনের বিভিন্ন রকমের মডিফাই করে। কার্বন ফাইবার স্টিকার হলো বিভিন্ন কালারের বা বিভিন্ন রঙের হয়ে থাকে। কার্বন ফাইবার স্টিকার সূর্যের আলোতে বিভিন্ন রকমের প্রতিফলিত হয়ে বিভিন্ন রঙের ধারণ করে। যেগুলো আপনার ফোন করলে আপনার স্মার্টফোন খুবই সুন্দর লাগবে। 

বর্তমান বাজারে আপনার স্মার্টফোনের মডেল অনুযায়ী বিভিন্ন রকমের কার্বন ফাইবার স্টিকার পেয়ে যাবেন। যেগুলো আপনি কিনে এনে নিজ বাসায় বসেই লাগিয়ে আপনার মোবাইলের খুবই সুন্দর করে মডিফাই করে সুন্দর লুকিং দিতে পারবেন। কার্বন ফাইবার স্টিকার গুলো আপনি 30/ 40 টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের পেয়ে যাবেন। ছাড়াও অনেক দামী দামী কার্বন ফাইবার স্টিকার রয়েছে যেগুলো আপনার ফোনের অনেক নতুনত্ব এনে দিবে। আপনার ফোনের লুকিং সম্পূর্ণ বদলে খুবই স্মার্ট একটি লুক দিবে।

মোবাইল টুলস দিয়ে স্মার্টফোন মডিফাই

বর্তমান বাজারে স্মার্টফোন মডিফাই করার জন্য বিভিন্ন রকমের টুলস পাওয়া যায় এগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোনের লুকিং চেঞ্জ করতে পােরন।

মোবাইল স্টান্ড

বিভিন্ন রকমের মোবাইল স্টান্ড আপনার স্মার্টফোনের মডিফাই করে লুকিং সম্পূর্ণরূপে চেঞ্জ করতে পারেন। বিশেষ করে স্মার্টফোনের পিছনের ব্যাক সেলে লাগানো হয়ে থাকে।  এগুলো আপনার মোবাইলের নতুনত্ব বাড়িয়ে তোলে এবং আপনার ফোন দেখতে অনেক সুন্দর মনে হয়। মোবাইল স্টান্ডগুলো আপনি মোবাইল দোকানে খুবই কম দামে পেয়ে যাবেন।

মোবাইল রিং দিয়ে মডিফাই 

বর্তমান সময়ে স্মার্টফোন মডিফাই করার অন্যতম একটি ট্রেন্ডিং হলো বিভিন্ন স্টাইলের রিং লাগানো। আপনার স্মার্টফোনের বিভিন্ন স্টাইল এর বিভিন্ন রকমের রিং লাগানোর ফলে আপনার স্মার্টফোনের নতুনত্ব ফিরে আসে। রিং লাগিয়ে স্মার্টফোন মডিফাই সুন্দর করার ফলে আপনার স্মার্টফোন দেখতে খুবই স্মার্ট মনে হয়।

স্মাইল স্টিকার দিয়ে মডিফাই 

বিভিন্ন রকমের স্মাইল স্টিকার রয়েছে যেগুলো আপনার মোবাইলের পিছনের দিকে লাগালে আপনার মোবাইলের লুকিং খুবই সুন্দর হবে।  এসব স্মাইল স্টিকার এর মাধ্যমে মডিফাই করার ফলে আপনার স্মার্টফোনে একটি স্মার্ট নতুনত্ব ফিরে আসবে। 

স্টাইলিশ ব্যাক কভার দিয়ে মডিফাই 

স্টাইলিশ ব্যাক কভার এর মাধ্যমে একটি স্মার্টফোন মডিফাই করে বিভিন্ন স্মার্ট লুকিং দেয়া সম্ভব। বর্তমান বাজারে বিভিন্ন স্টাইল এর বিভিন্ন রকমের ব্যাক কভার রয়েছে যেগুলো ব্যবহার করার ফলে আপনার স্মার্টফোন খুবই স্মার্ট মনে হবে।

 বিশেষ করে মেয়েরা বিভিন্ন স্টাইলের স্টাইলিশ কভার ব্যবহার করে থাকে। যার ফলে তাদের ফোন গুলো দেখতে একটু ইউনিক মনে হয়। এছাড়া পুরুষদের জন্য আপনারা চাইলে বিভিন্ন স্টাইল এর ব্যাক কভার দিনে আপনার স্মার্টফোন সুন্দরভাবে মডিফাই করে তুলতে পারেন।

একটি স্মার্টফোন যখন কয়েক দিন পর পর বিভিন্নভাবে মডিফাই করা হয়। তখনই লুকিং কিছুটা চেঞ্জ হয় এবং এর মোবাইলের একটি স্মার্ট নতুনত্ব ফিরে আসে। স্মার্টফোন মডিফাই করার সম্পর্কে আপনি ইন্টারনেটে অনেক ধারণা পাবেন সেগুলো ও দেখে নিতে পারেন।