Skip to content Skip to sidebar Skip to footer

স্মার্টফোনের দাগ দূর করার সেরা উপায়

smartphones-spots-clean
smartphones-spots-clean

দীর্ঘদিন স্মার্টফোন ব্যবহারের পরে স্মার্টফোনে অনেক দাগ পরে যায়। স্মার্টফোনের সেইসব দাগ দূর করার এমন কিছু মজার উপায় রয়েছে যেগুলো ব্যবহারে আপনার স্মার্টফোন নতুনত্ব ফিরে আসবে। স্মার্টফোন পরিষ্কার রাখা বা দাগ মুক্ত রাখা উচিত তাহলে আপনার স্মার্টফোন সবসময় নতুন থাকবে।

স্মার্টফোনের দাগ দূর করার মজার উপায় 

দীর্ঘ সময়ে স্মার্ট ফোন ব্যবহার করার পরে স্মার্টফোনের বিভিন্ন স্পটস বা বিভিন্ন রকমের দাগ পড়ে যায়। ফলে আপনার  স্মার্টফোনটি খুবই পুরাতন দেখায় এবং অনেকটাই অসুন্দর লাগে।

স্মার্টফোনের এসকল দাগ দূর করে আপনার স্মার্টফোন সবসময় নতুনত্ব ধরে রাখতে পারেন। আমাদের স্মার্টফোন নিত্যদিন ব্যবহার করতে হয় সব সময় হাতে নিতে হয়। তাই দেখা যায় বিভিন্ন রকমের আঘাত প্রাপ্ত বিভিন্ন কারণে দাগ পড়ে যায়। আমাদের সকলের উচিত এসব ছোটখাটো মোবাইলের দাগ দূর করে মোবাইলকে সবসময় নতুনত্ব রাখা। তাছাড়া মোবাইল দেখতে খুবই  সুন্দর লাগবে। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়  স্মার্টফোন বিভিন কারণে আঘাতপ্রাপ্ত হয়ে অনেক কঠিন দাগ পড়ে যায়।

স্মার্টফোনের কঠিন দাগ সহজে উঠতে চায় না আপনি চাইলে কিছু সহজ পদ্ধতি অবলম্বন করে স্মার্টফোনের এসকল কঠিন দাগ খুব সহজেই দূর করতে পারেন। এছাড়া আমাদের ফোনে বিভিন্ন রকমের ধুলোবালি জমে মোবাইল ফোনে অনেক ময়লা হয়ে যায়। যেগুলো আপনি সবসময় নিয়মিত পরিষ্কার করে রাখতে পারলে আপনার স্মার্টফোন খুবই ভালো থাকবে এবং দেখতে খুবই সুন্দর লাগবে। বিশেষ করে বর্তমান আধুনিক টেকনোলজির স্মার্টফোনে বিভিন্ন কারণে বিভিন্ন স্থানে ধুলাবালি বা ময়লা হয়ে যায় কঠিন দাগ পড়ে যায় যেটা সব সময় উচিত এসকল দাগ পরিষ্কার রাখা।

স্মার্টফোনের দাগ দূর করার ৫টি উপায়

অনেক সময় আমাদের স্মার্ট ফোনের ব্যাক কভার অনেকদিন ব্যবহার করার ফলে দাগ বা অপরিষ্কার হয়ে যায়। তাছাড়া হাতের ঘর্ষণের ফলে স্মার্টফোনের অনেক রকমের দাগ পড়ে যায়। স্মার্টফোনের দাগ  আমাদের উঠাতে অনেক কষ্ট হয়। আপনি নিচের পাঁচটি উপায় ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোনসহ আপনার স্মার্ট ফোনের ব্যাক কভার এর সকল দাগ খুব সহজেই মুক্ত করতে পারেন। 

আপনার স্মার্টফোন এবং এ স্মার্ট ফোনের ব্যাক কভারের দাগ দূর করে খুবই সুন্দর করে স্মার্ট লুকিং দিতে পারেন। স্মার্টফোন সবসময় দাগ মুক্ত রাখলে ফোনের ভেতরে আপনি সবসময় একটি নতুনত্ব খুঁজে পাবেন। তাছাড়া এ সকল কঠিন দাগ বা বিভিন্ন রকমের ময়লা পরিষ্কার করার জন্য এমন পাঁচটি সহজ পদ্ধতি আপনাদের কাছে শেয়ার করবো যেগুলো খুবই মজার এবং কার্যকরী।

আপনার ফোনে এসকল উপায় ব্যবহার করে খুব সহজেই আপনার স্মার্ট ফোন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পারেন। আপনার স্মার্ট ফোন যখন পরিষ্কার বা দাগ মুক্ত থাকবে তখন আপনার স্মার্টফোন দেখতে অনেক সুন্দর লাগবে। তাই আপনি সহজ পদ্ধতিতে আপনার স্মার্টফোন দাগ মুক্ত রাখতে মনোযোগ সহকারে পড়ুন।

থিনার দিয়ে স্মার্টফোনের দাগ দূর

থিনার দিয়ে স্মার্টফোন খুব সহজে দাগ মুক্ত রাখা যায়। আপনি অনেক সময় দেখে থাকবেন মোবাইল সার্ভিসিংয়ের দোকানে তারা থিনার দিয়ে মোবাইল ওয়াস করে। থিনার একটি দাহ্য পদার্থ যেটার মাধ্যমে খুব কঠিন দাগ খুব সহজেই তুলে ফেলা যায়। এছাড়া আপনার স্মার্টফোনের যদি কোথাও দীর্ঘদিনের দাগ পড়ে যায় সে ক্ষেত্রে আপনি থিনার এর ব্যবহার করে খুব সহজেই আপনার স্মার্টফোনের দাগ মুক্ত করতে পারবেন। 

মোবাইলের বিভিন্ন পার্টস এর যদি কখনো ময়লা হয়ে যাবার প্রয়োজন হয় তখন আপনি আপনার মোবাইলের পার্টস গুলো থিনার ব্যবহার করে খুব সহজেই দাগ মুক্ত করতে পারবেন। থিনার খুবই দাহ্য পদার্থ  হওয়ায় এটি সবসময় কিছুক্ষণ পরে উড়ে যায়। 

তাই আপনি থিনার লাগানোর সাথে সাথে আপনার মোবাইলে ওয়াস করবেন এবং কিছুক্ষণ পরে অটোমেটিকলি উড়ে শুকিয়ে যাবে তবে। তবে থিনার লাগানোর  সময় কিছুটা সর্তকতা থাকা উচিত যেনো আশেপাশে আগুন না থাকে। থিনার যেহেতু দাহ্য পদার্থ তাই অনেক রকমের সমস্যা বা দুর্ঘটনা ঘটতে পারে।

স্প্রে রং দিয়ে স্মার্টফোনের দাগ দূর

দীর্ঘদিনের স্মার্টফোন ব্যবহার করার পরে স্মার্টফোনের বিভিন্ন রকমের আঘাতপ্রাপ্ত হয়। স্মার্ট ফোন হাত থেকে পরে গিয়ে বিভিন্ন রকমের দাগ হয়ে যায়। পরবর্তী সময়ে অনেক চেষ্টা করেও স্পট উঠানো সম্ভব হয় না। আপনি যদি এসকল দাগ খুব সহজেই দূর করতে চান এক্ষেত্রে আপনি কি স্প্রে রং ব্যবহার করতে পারেন।

 বাজারে বিভিন্ন কম দামে স্প্রে রং পেয়ে যাবেন যেগুলো আপনার মোবাইলে লাগিয়ে আপনার স্মার্টফোনের দাগ দূর করে সম্পূর্ণ নতুনত্ব নিয়ে আসতে পারবেন। 

দীর্ঘদিন ব্যবহার করার পরে মোবাইলের ব্যাক সাইড অনেকটাই পুরানো হয়ে যায় এবং বিভিন্ন দাগ লেগার ফলে আপনার স্মার্টফোন দেখতে অনেক পুরনো মনে হয়। আপনার ইচ্ছা অনুযায়ী রং ব্যবহার করে আপনার স্মার্টফোন খুবই সুন্দর লুকিং দিতে পারবেন।

স্প্রে  ব্যবহার করে স্মার্টফোনের দাগ দূর 

আমরা নিত্যদিন যেসকল বডি স্প্রে ব্যবহার করে এগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোনের দাগ দূর করতে পারবেন। কেননা এ সকল বডি-স্প্রেতে অ্যালকোহলজনিত পদার্থ থাকে। যার ফলে এগুলো যে কোন ময়লা দূর করার জন্য অনেক সহজ একটি পদার্থ।

 আপনার ফোনের স্পট বা দাগ যুক্ত স্থানে আপনি একটু স্প্রে করে যদি হাত দিয়ে ঘষা দেন এক্ষেত্রে সেখানকার ময়লা বা যতই কঠিন হোক না কেন এগুলো উঠে যাবে। তাই স্মার্টফোনের অনেক দাগ রয়েছে যেগুলো অনেক পুরনো বা উঠতে চায় না আপনি স্প্রে ব্যবহার করে সেসকল দাগ তুলে ফেলতে পারবেন।

স্যাভলন দিয়ে স্মার্টফোনের দাগ দূর

অনেকদিনের স্মার্টফোন ব্যবহার করার পরে স্মার্টফোনে অনেক দাগ পড়েছে। স্মার্টফোন খুবই দরকারী তাই বিভিন্ন সময় বিভিন্ন উপায়ে ময়লার আমাদের স্মার্টফোনের জমে অনেক ময়লা যুক্ত হয়ে যায়। তখন আপনার হাতের কাছে যদি কিছু না থাকে এক্ষেত্রে আপনি স্যাভলন বা অন্যান্য পরিষ্কার করার দ্রবন দিয়ে পরিষ্কার করতে পারেন। 

এছাড়া বিশেষ করে দেখা যায় সাদা মোবাইলের ব্যাক সাইট খুব সহজেই দাগ পরে যায় আপনি চাইলে স্যাভলোন দিয়েও সকল ময়লা পরিষ্কার করে আপনার স্মার্টফোনের খুবই সুন্দর করে তুলতে পারেন। ফলে আপনার স্মার্টফোনের নতুনত্ব ফিরে আসবে। স্যাভলন এমন একটি দ্রবন যেটা অনেক কঠিন দাগ খুব সহজে দূর করতে পারে। তাই আপনাকে স্মার্ট ফোনের ব্যাক সাইডে বা উপরে টাচ স্ক্রিনে কোনো রকমের দাঁগ পড়ে গেলে খুব সহজে পরিষ্কার করে নিতে পারেন।

 অনেক সময় দেখা যায় আমাদের স্মার্ট ফোনের ব্যাক কভার দীর্ঘদিন ব্যবহার করার ফলে অনেক দাগ পড়ে যায় আপনি তখন স্যাভলোন ব্যবহার করে খুব সহজেই স্মার্ট ফোনের ব্যাক কভার আবার নতুন করে তুলতে পারেন।

ব্রাস দিয়ে স্মার্টফোনের ময়লা পরিষ্কার 

স্মার্ট ফোনের স্পিকার বা  বিভিন অংশে ধুলাবালি ঢুকে ময়লা জমে যায়। ফলে আপনার স্মার্টফোনে স্পিকারের শব্দ অনেকটাই কমে যায়। অনেক সময় দেখা যায় মাউথ স্পিকার ময়লা জমে গিয়ে আপনি কথা বললেও অন্য কেউ আপনার কথা শুনতে পায় না। 

তাছাড়া আপনাকে অনেক রকমের বিড়ম্বনায় পড়তে হয়। আপনি কয়েকদিন পরপর এসকল স্থানগুলো ব্রাশ নিয়ে খুব সুন্দর করে পরিষ্কার করে নিন। এক্ষেত্রে আপনার মোবাইলের স্পিকার গুলো খুবই ভালো থাকবে এবং সাউন্ড খুবই স্মার্ট থাকবে। স্মার্টফোন সুন্দর রাখতে এবং এ স্মার্টফোনের নতুনত্ব সব সময় ধরে রাখতে স্মার্টফোনটি দাগ মুক্ত রাখা উচিত। জন্য আপনার স্মার্টফোনের প্রতি একটু এক্সট্রা যত্নশীল হতে হবে তাহলে আপনার স্মার্টফোন খুবই পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে।

আরো দেখুন

স্মার্টফোন মডিফাই করুন