Skip to content Skip to sidebar Skip to footer

শাওমি ফোনে সিম এক্টিভেশন করার সাহায্য ২০২১

শাওমি ফোনে সিম এক্টিভেশন করার সাহায্য  ২০২১
চিত্রঃ শাওমি সিম কার্ড অ্যাক্টিভেশন সাহায্য 


শাওমি ফোনে সিম কার্ড অ্যাক্টিভেশন করার উপায় আমরা অনেকেই জানিনা তাই সাহায্যের প্রয়োজন হয়। সিম কার্ড এক্টিভেট সমস্যাটি প্রায় সকল শাওমি ব্যবহারকারীদের ক্ষেত্রে হয়ে থাকে। অনেক সময় সিম কার্ড সক্রিয়করণ শাওমি ইউজারদের জন্য এটা বিরক্তির হয়ে উঠে।


শাওমি ফোন সিম কার্ড অ্যাক্টিভেশন সাহায্য


শাওমি মোবাইলের সিম কার্ড অ্যাক্টিভেশন সমস্যা এটি অনেকটাই স্বাভাবিক একটি ব্যপার। কেননা আপনি যখন একটি ফোন কিনবেন তখন এই সমস্যা আপনাকে প্রতিনিয়ত পড়তে হবে।


 আপনি যদি এই সমস্যার জন্য একটি সুষ্ঠু সমাধান পেয়ে থাকেন সেক্ষেত্রে আপনি কখনো এই সমস্যার সমাধান সমস্যায় পড়বেন না। এর ফলে আপনি যদি কখনোই সমস্যায় পড়েন খুব সহজে সমাধান করে নিতে পারবেন।


 অনেকেই দেখা দেয় নতুন শাওমি ফোন কিনার পরে সিম অ্যাক্টিভেশন সমস্যাটি ফেইস করেন। যেটা আসলে শাওমি ইউজারদের জন্য অনেক বিরক্তিকর একটি ঘটনা।


বিশেষ করে একজন শাওমী ইউজার যখন তার সিমটি ইনসার্ট করে তখন আসে নট অ্যাক্টিভেট। তখন শাওমী ইউজার রা অনেক সমস্যায় পড়ে যায় এর ফলে দেখা বিভিন্ন স্থানে বিভিন্ন ক্ষেত্রে এই সমস্যাটি নিয়ে অনেক বিরম্বনার শিকার হয়।


 আবার অনেক সময় দেখা যায় সিম কার্ড ঢুকানোর পরে নেট চলে না কিংবা কল দেয়া যায়না। সিম কার্ড অ্যাক্টিভেশন না করার কারণে এমন হয়। 


>ফোনের বাটন কাজ না করলে করণীয়

>UPS ব্যাটারি সার্ভিসিং

>ব্লুটুথ মাইক্রোফোন তৈরী


সিম কার্ড অ্যাক্টিভেশন কি এটা সম্পর্কে আগে আপনাদের জানতে হবে। তাহলে আপনি বুঝতে পারবেন সিম কার্ড কিভাবে শাওমি ফোনে এক্টিভিশন করতে হয়।



 প্রথমত সিম কার্ড অ্যাক্টিভেশন হলো আপনি যেই ডিভাইস বা শাওমি ফোনে আপনার সিম কার্ডটির ঢুকিয়েছেন। প্রথমত আপনার মোবাইল টি সিম অ্যাক্টিভেশন করে নিতে হবে অর্থাৎ এই সিমটি আপনার এই ফোনে অ্যাক্টিভেশন হলেই আপনি শাওমি ফোনের সকল কলিং ফিচারস উপভোগ করতে পারবেন।


 এ জন্য আপনাকে প্রথমে কিছু গাইডলাইন ফলো করতে হবে। যার ফলে আপনি আপনার মোবাইলের সিম কার্ড অ্যাক্টিভেশন বা সক্রিয়করণ সমস্যাটাই খুব সহজে সমাধান করে নিতে পারবেন।


আমি নিজে যখন শাওমি ফোন ব্যবহার করতাম তখন এই সমস্যা প্রায় সময় পড়তে হতো। আমি অনেক খোঁজাখুঁজি এবং অনেক রিচার্স করার পরে একটি সুষ্ঠু সমাধান পেয়েছি।


 তারপর থেকে আমার যদি কখনো সিম অ্যাক্টিভেশন সমস্যা হতো আমি এই সমস্যাটির সমাধান করতাম। এর ফলে আমি এখন পর্যন্ত তার পরে এই সমস্যায় আর পড়িনি।


 যদিও এই সমস্যায় আমি পড়েছি আমি খুব সহজে মাত্র এক মিনিটের ভিতর এই সমস্যার সমাধান করে নিয়েছি। তবে আপনি যদি আমার এই পোস্টটি পড়েন তাহলে খুব সহজে জানতে পারবেন।


 আপনার শাওমি ফোনে যদি সিম কার্ড ইনসার্ট করেন এবং আর যদি ফোনে দেখতে পান আপনার সিম কার্ড অ্যাক্টিভেশন হয়নি। আপনার ফোনে সিম কার্ড অ্যাক্টিভেশন করুন।


 তাহলে আপনি খুব সহজেই এই সমস্যাটি সমাধান করে নিতে পারবেন। এই জন্য আপনাকে নিচের পোস্টটি সম্পুর্ণ গুরুত্ব সহকারে পড়তে হবে এবং কোথাও কোন স্ক্রিপ্ট করা যাবে না।


শাওমি ফোনে সিম কার্ড এক্টিভেশন সাহায্য  


শাওমি ফোনে সিম কার্ড অ্যাক্টিভেশন সমস্যাটা তখনই হয় যখন একটি নতুন সিম কার্ড আপনার শাওমি ফোনের ঢুকানো হয়। তখনই এই সমস্যাটি আসতে পারে তবে আপনি যদি একবার সিম কার্ড অ্যাক্টিভেশন করে নেন তাহলে পরবর্তী সময় আপনি এই সমস্যা ফেইস করবেন না।


 কেননা এটি একটিভিশন করে নিলে পরবর্তীতে আর এই সমস্যা হয় না। তাই আপনার উচিত হবে আপনি এই পদ্ধতির ভালো করে জেনে সমাধান করে নেয়া।


শাওমি সিম কার্ড এক্টিভেশন সাহায্য পদ্ধতি ১

 প্রথমত আপনার যদি এই সমস্যা হয় তাহলে প্রথমত আপনার সিম কার্ডের মেয়াদ আছে কিনা সেটা চেক করে নিন। আপনার সিম কার্ডে যদি মেয়াদ থাকে তাহলে এই সমস্যা কি অনেক ক্ষেত্রেই হয়না।


 তারপরও আপনার ফোনে যদি কোন টাকা না থাকে বা ব্যালেন্স না থাকে এক্ষেত্রে এই সমস্যাটি খুব বেশি হয়। আপনি একটি নতুন সিম আপনার ফোনে ইনস্টল করলেন কিন্তু দেখা গেল সিমটিতে কোন রকমের ব্যালেন্স নেই।


 এক্ষেত্রে আপনি এই সমস্যাটি সমাধান করতে হলে অবশ্যই আপনাকে রিচার্জ করে নিতে হবে। অর্থাৎ সিম এক্টিভেশন করতে হলে আপনার ফোনে অবশ্যই ব্যালেন্স থাকতে হবে এবং এসএমএস কিংবা এসএমএস করার অপশন অন থাকতে হবে।


 আপনি যখন অপশনে ক্লিক করবেন তখন অটোমেটিক একটি মেসেজ সেন্ড হবে। যদিও এই মেসেজের টাকা কাটে না এক্ষেত্রে আপনি ফোনে টাকা ব্যালেন্স থাকলে এটা খুব সহজেই এক মিনিটের মধ্যে সেটা সক্রিয় হয়ে যাবে।


আমি নিজে একসময় অনেক সমস্যার পড়তাম। যেমন আমি ফোনে ইন্টারনেট কিনে নিতাম কিন্তু যখন সিম ইনসার্ট করতাম দেখা যেত আমার ইন্টারনেট কানেকশন অন হচ্ছে না কিংবা ইন্টারনেট কানেকশন অফ।


 ইন্টারনেট চালাতে পারছি না কেননা ইন্টারনেট ডাটা কানেকশন অন হয় ঠিকই কিন্তু সিমের ইন্টারনেট চলে না। এর প্রধান কারণ হলো সিম অ্যাক্টিভেশন সমস্যা।


 তবে এক্ষেত্রে আপনি আপনার ফোনে যদি কিছু পরিমাণ ব্যালেন্স থাকে তাহলে আপনার সিম অ্যাক্টিভেশনের সমস্যা ঠিক করতে হবে না। আপনি খুব সহজেই আপনার ফোনে ইন্টারনেট চালাতে পারবেন এবং সিম অ্যাক্টিভেশনের ব্যক্তিগত সমস্যা আপনাকে পড়তে হবে না।


শাওমি সিম কার্ড এক্টিভেশন সাহায্য পদ্ধতি ২


শাওমি ব্যবহারকারীদের জন্য একটি ইউজার Mi একাউন্টের প্রয়োজন পড়ে। অর্থাৎ আপনি যদি শাওমি ফোন ব্যবহার করেন এক্ষেত্রে আপনার ইউজার অ্যাকাউন্ট প্রয়োজন পারবে। 


যেটা আপনি আপনার ডিভাইসের মধ্যে খুলে নিতে পারবেন। তবে প্রথমত আপনি যদি সিম অ্যাক্টিভেশন সমস্যায় পড়েন তাহলে আপনি প্রথম পদ্ধতি যদি কাজে না লাগলে আপনি এই পদ্ধতি ব্যবহার করতে পারেন।


 প্রথমত আপনি আপনার mi অ্যাকাউন্টে লগইন করে নেবেন এর পরে আপনি স্বাভাবিক একাউন্ট এর ভেতরে আপনি এসএমএস কল এবং এমএমএস অফ এগুলো অন করে নিবেন। তাহলে আপনার ফোনের সিম অ্যাক্টিভেশন সমস্যাটি সমাধান হয়ে যাবে।


শাওমি সিম কার্ড এক্টিভেশন সাহায্য পদ্ধতি ৩


 তাছাড়া এই সমস্যার সমাধান না হলে আপনি আরও একটি উপায় অবলম্বন করতে পারেন। আপনার ফোনের সেটিংস গুলো অর্থাৎ আপনার ফোনের সময় এবং তারিখ আপনি পরিবর্তন করে নিতে হবে।


 অর্থাৎ বর্তমান সময় তারিখ দিতে হবে। যার ফলে আপনি সিম অ্যাক্টিভেশন সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।


শাওমি সিম কার্ড এক্টিভেশন সাহায্য পদ্ধতি ৪


আরো একটি সহজ মাধ্যম রয়েছে যার উপায় আপনি আপনার শাওমি ফোনের সিম কার্ড অ্যাক্টিভেশন সমস্যাটি সমাধান করে নিতে পারেন। 


এই পদ্ধতিটি হলো আপনি আপনার সেটিংস অপশনে সিস্টেম অ্যাপস নামক একটি অপশন দেখতে পারবেন। সিস্টেম অ্যাপ থেকে আপনি মেসেজ অপশনটি সিলেক্ট করুন। 


 আপনি দেখতে পাবেন mi মেসেজ স্লট১ এবং স্লট২ আছে যেগুলো অফ করা থাকতে পারে। আপনি সেগুলো অন করে দেবেন যার ফলে আপনার মোবাইলের সিম অ্যাক্টিভেশন সমস্যাটি সমাধান হয়ে যেতে পারে। 


যদিও অনেক সময় সিম কার্ড  এসএমএস অপশন যদি অফ থাকে অনেক ক্ষেত্রে দেখা যায় অটো মেসেজ দিয়ে সিম এক্টিভেশন করবে। 


অনেক সময় মেসেজ না দেওয়ার ফলে সিম অ্যাক্টিভেশন সমস্যার সমাধান হয় না। তাই আপনাকে অবশ্যই এই অপশনটি অন করে দিতে হবে তাহলে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারবেন।


অনেক সময় দেখা যায় আপনার ফোনে যদি mi আইডি একাউন্ট লগইন করা না থাকে এক্ষেত্রে সিম অ্যাক্টিভেশন সমস্যাটি হতে পারে। 


>রিচার্জেবল LED লাইট তৈরী

>3.7 v ব্যাটারি চার্জিং সার্কিট তৈরী


আপনার যদি সমস্যা হয় তখন আপনি সিম অ্যাক্টিভেশন করার জন্য আপনি একটি এমআই একাউন্ট খুলতে হবে। এমআই অ্যাকাউন্ট খুলে লগইন করলে আপনার এই সমস্যাটির সমাধান হয়ে যেতে।


শাওমি ফোনের সিম কার্ড অ্যাক্টিভেশন সমস্যাটি সমাধান করার জন্য আপনি অনেক জায়গায় অনেক রকমের সলিউশন পাবেন। কিন্তু সঠিক ভাবে কোনো সমাধান নেই বা আপনার কাছে মিথ্যা প্রমাণিত হবে।


 যদি আপনি একবার সিম কার্ড অ্যাক্টিভেশন করার নিয়ম জানেন। অনেকেই আপনি দেখতে পাবেন অনেকে বিভিন্ন ভুলভাল তথ্য দিয়ে সিম কার্ড অ্যাক্টিভেশন সমস্যাটির সমাধান করার চেষ্টা করবে।


কিন্তু আপনি যদি সিম কার্ড এক্টিভেশন করাতে চান সেক্ষেত্রে সর্বপ্রথম সমাধান হলো আপনার ফোনের পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে। অর্থাৎ একটি মেসেজ করতে যে পরিমাণ ব্যালেন্স কাটা যায় ওই পরিমাণ ব্যালেন্স আপনার ফোনে থাকতে হবে। 


তাছাড়া ব্যালেন্স এর মেয়াদ থাকতে হবে। এর ফলে আপনি সিম কার্ড অ্যাক্টিভেশন সমস্যার সমাধান খুব সহজ করে নিতে পারবেন। 


তবে এ ছাড়া কিছু কিছু ক্ষেত্রে আপনি চাইলে আপনার mi একাউন্টের বা শাওমী ইউজার আইডি একাউন্টে আপনি কল হিস্টরি এবং মেসেজ অপশন গুলো অন করে দিতে পারেন।


 তাহলে ভবিষ্যতে আপনি যদি সিমকার্ড চেঞ্জ করেন বা পরিবর্তন করেন এক্ষেত্রে আপনি এই সমস্যায় পড়বেন না।


আরো কয়েকটি নিয়মে শাওমি ফোনের সিম কার্ড অ্যাক্টিভেশন সমস্যাটি সমাধান করা যায়। তবে আমি যে পদ্ধতি বলেছি সেগুলাই সর্বপ্রথম এবং ভালো উপায়।


 এ পদ্ধতি ব্যবহার করলে আশা করি আপনার সমস্যার সমাধান হয়ে যাবে। তারপরও যদি এই সমস্যার সমাধান করার জন্য আপনি এই উপায়গুলো প্রয়োগ করার পরও যদি সমস্যার সমাধান না পান। 


এক্ষেত্রে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন আমরা আপনার সমস্যার সমাধান করে দেয়ার চেষ্টা করব।


শাওমি ফোনের সিম কার্ড অ্যাক্টিভেশন করার উপায় আপনার কাছে কেমন লাগলো তা আমাদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এজন্য আমাদের কন্টাক্ট পেজ থেকে আপনারা আপনাদের মতামত খুব সহজেই জানাতে পারেন।

>ফোনে পানি লাগলে তাৎক্ষণিক সমাধান