Skip to content Skip to sidebar Skip to footer

গোপন অঙ্গ সুন্দর করার সবচেয়ে সহজ উপায়

secret-organ-beautify

secret-organ-beautify

বাংলাদেশি মেয়েদের গোপন অঙ্গ একটু কলো হয় বাহিরের দেশের মেয়েদের মত হয় না। এর কিছু কারণ রয়েছে এবং গোপন অঙ্গের  কালো দাগ দূর করার পদ্ধতিও রয়েছে।

অনেকেই এ সকল সমস্যা নিয়ে কারো যেতে চান না বা কারো কাছে সেয়ার করেন না। গোপন অঙ্গের  কালো দাগ হওয়া এটা খুবই স্বাভাবিক বিষয়।  অনেক সময় পোশাকের সাথে ঘর্ষণে বা রানের ঘর্ষণে ও কালো দাগ পরে যায়। মোটা মেয়েদের গোপন অঙ্গ একটু বেশি কালো থাকে কারণ তাদের মেদ এর কারনে ওই যায়গা টা গরম থাকে তাই আস্তে আস্তে কালচে হয়ে যায়। যারা এই সকল ত্বকের যত্নের জন্য পার্লারে যেতে না চান তারা ঘরে বসেই কিছু উপায়ের মাধ্যমে কাল দাগ দূর করতে পারেন।


গোপন অঙ্গ কালচে রং ফর্সা করার উপায়

* শসার রস ত্বকের কালচে দাগ দূর করার জন্য কার্যকরী ভূমিকা রাখে। শসার রস নিয়ে অঙ্গের  কালো দাগে ২/৩ মিনিট ঘসুন এবং ২০/২৫ মিনিট পর ধুয়ে ফেলুন। নিয়মিত কয়দিন ব্যবহারে আপনার গোপন অঙ্গের  কালো দাগ কমে যেতে থাকবে।

* লেবুর রস আমরা প্রাকৃতিক ব্লিচ হিসাবে জানি।  লেবুর রস এর সাথে এক চিমটি হলুদ মিশিয়ে গোপন অঙ্গের  চারপাশে লাগান খেয়াল রাখবেন গোপন অঙ্গের  ভিতরে যেনো না যায় তাহলে একটু জ্বলতে পারে। এটা আপনার ত্বকের ক্ষতিকর ব্যাকটেরিয়া দূর করবে এবং অঙ্গের  ত্বক ফর্সা হবে। 

* ত্বকের জন্য আলুর রস অনেক উপকারী যদিও গোপন অঙ্গে লাগানো একটু ঝামেলা মনে হতে পারে। গোপন অঙ্গের  কালো যায়গায় আলুর রস লাগানোর 30 মিনিট পর ধুয়ে ফেলুন।  নিয়মিত ব্যবহারে কালো দাগ কমে যাবে। 

* কাচা দুধের সাথে মুলতানি মাটি এবং গোলাপজল মিশিয়ে যোনির চারপাশে লাগান। গোসলের আগে লাগান তাহলে গোসলের সময় পরিষ্কার করে ফেলতে পারবেন। 

* অনেক সময় ঘামে গোপন অঙ্গে দুর্গন্ধ হয়ে যায় তাই এলোভেরা জেল লাগাতে পারেন এতে ক্ষতিকর ব্যাকটেরিয়া ধ্বংস হয়ে যাবে।

* কখনো ত্বক ফর্সা করার ক্রিম ব্যবহার করতে যাবেন না এতে গোপন অঙ্গের  ত্বকের সমস্যা হতে পারে  তাই প্রাকৃতিক পদ্ধতি প্রয়োগ করতে পারেন ।

* গোসল করার সময়  বরফ নিয়ে গোপন অঙ্গের  চারপাশে হালকা ঘসুন এতে ত্বকের কালো ভাব কিছুটা কমে যাবে। 

গোপন অঙ্গ সুন্দর করার ক্রিম

* ক্রিম দিয়ে লোম না উঠিয়ে ব্লেড বা রেজার ব্যবহার করুন। ক্রিম দিয়ে লোম উঠালে গোপন অঙ্গের  ত্বক কালো হয়ে যায় কারণ ক্রিম গুলো এসিড জাতীয় হয় তাই ত্বকের সমস্যা হয়।

ঠোঁট আকর্ষণীয় করার উপায়

মেয়েদের স্তন বড় ও টাইট করার উপায়

কালো দাগ দূর করতে এলোভেরা থেরাপি

* ত্বক ভালো বা কোমল রাখার ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করতে পারেন বা কোন ভালো ব্রান্ডের সফট তেল ব্যবহার করতে পারেন।

* গরমের সময় হালকা পাতলা পায়জামা পরুন এতে ঘাম দিবে না। গোপন অঙ্গ বেশি দুর্গন্ধ হয় ঘামের কারণে ঘামে ব্যাকটেরিয় সংক্রমণ ঘটে দুর্গন্ধ সৃষ্টি   হয় তাই সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন।     


গোপন অঙ্গ চুল তোলার উপায়

গোপন অঙ্গের  লোম উঠানোর ক্রিম বা ক্ষুর জাতীয় কিছু দিয়ে দীর্ঘদিন  লোম পরিস্কার করতে করতে বগলের নিচে এক প্রকার কালচে দাগ পরে যায়। অনেকের তো গোপন অঙ্গ থেকে দূর্গন্ধ ও বের হয় এটার কারণ হলো অপরিষ্কার থাকা। বগলের তলে বিভিন্ন কারণে কাল দাগ হয় তার ভিতর প্রধান কারণ হলে বগলে হাওয়া বাতাস না লাগা এতে বগলে মৃত কোষ জমা হয়। অনেকের কাছে এই দাগ খুবই অস্বস্তিকর বিষয় এবং এটি সৌন্দর্যহনিও ঘটে।

আপনার যদি বগলের কালো দাগ হয়ে থাকে অথবা বগল থেকে দুর্গন্ধ হয় তাহলে আজকের পোস্ট টি আপনার জন্য।


বগল সুন্দর করার উপায়     

১/  নারিকেল তেলে রয়েছে ভিটামিন- ই। নারিকেল তেল প্রাকৃতিক সুগন্ধি হিসাবেও ব্যবহার হয়ে থাকে। নারিকেল তেল বগলের তলে ১০/১৫ মিনিট ম্যাসাজ করুন এতে বগলের কালো দাগের পাশাপাশি দুর্গন্ধ কমে যাবে। 

২/ লেবুর খোসায় চিনি নিয়ে বগলে কিছুক্ষণ ঘসতে থাকুন।  চিনি গলে গেলে তারপর ধুয়ে ফেলুন এবং নিয়মিত কয়দিন ব্যবহার করুন। 

৩/ বগলের লোম উঠানোর পরে তুলোয় অ্যাপেল সিডার ভিনেগার নিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ১০/১৫ মিনিট পর ধুয়ে ফেলুন এবং অলিভ অয়েল মাখুন। মাএ ১০/১৫ দিন এইভাবে করুন দেখবেন বগলের কালো দাগ অনেকটা চল গেছে। 

কালো পা সুন্দর করার উপায়

৪/ আমরা প্রতিদিন টুথপেষ্ট দিয়ে ব্রাশ করি কিন্তু কখনো কি ভেবে দেখেছেন টুথপেষ্ট কতোটা পরিষ্কারক হিসাবে কাজ করে। গোসল করার আগে হালকা পরিমান টুথপেষ্ট নিয়ে বগলে লাগান এবং গোসল করকর সময় ধুয়ে ফেলুন। 

৫/  রেজার দিয়ে বগলের লোম উঠানোর সময় আস্তে আস্তে লোম তুলুন। অনেক সময় তারাতাড়ি তুলতে গিয়ে লোমের গোড়া সহ চলে আসে তাই কালো একটা ভাব তৈরী হয়।

৬/ বগেলে আলো বাতাস না যাওয়ার ফলে অনেক কোষ মৃত হয়ে যায় যার কারণে বগলে কালো দাগ হয়।  ল্যাকটিক এসিড সমৃদ্ধ স্ক্রাব বা এলোভেরা লাগাতে পারেন এতে মৃত কোষ গুলো চলে যাবে। 

৭/  টাইট জামা পরা বন্ধ করুন এর কারণে ঘর্ষনের ফলে দাগের সৃষ্টি হয়।  সব সময় হালকা পাতলা জামা পরিধান করুন। 

৮/ লবন গোলাপজল এবং পাউডার একসাথে মিশান তারপর সেটা বগলে লাগান এবং ২০/৩০ মিনিট পর ধুয়ে ফেলুন । এই পদ্ধতি আপনি সপ্তাহে ৩/৪ বার ব্যবহার করুন দেখবেন অনেকটা কালচে ভাব চলে গেছে। 

৯/ আলু প্রকৃতিক ব্লিচিং হিসাবে কাজ করে তাই আলু পাতলা করে কেটে বগলে তলায় ঘসুন এতে মাএ কয়েকদিনে পরিস্কার হয়ে যাবে। 

১০/ চন্দন এবং গোলাপজল এর কার্যকরীতা সম্পর্কে সবাই জানেন। চন্দন এবং গোলাপজল এর মিশ্রন লাগান এতে বগলের ত্বক ফর্সা হয়ে যাবে। 

১১/ বগল সবসময় পরিস্কার রাখুন এবং গরমের সময় বগলে পাউডার লাগান।  নিয়মিত শশার রস ও লাগাতে পারেন। 

আরো সহজ উপায়ে ৫/৬ দিনে গোপনাঙ্গ ফর্সা করতে দেখুন - লজ্জা স্থানের কালো দাগ দূর