Skip to content Skip to sidebar Skip to footer

কিভাবে বড় ও টাইট করা যায় | How to Make Girls Breasts Bigger and Tighter

 

 

আপনার কি স্তন ঝুলে পরেছে বা অনেক বড় হয়ে গিয়েছে তাহলে আজকের লিখাটি আপনার জন্য। আপনার যদি স্তন ঝুলে পরে তাহলে আপনার স্বাভাবিক সৌন্দর্য নষ্ট হয়ে যায়।

একটা মেয়ের বয়স বাড়ার সাথে সাথে তার স্তন বাড়তে থাকে একটা সময় ঝুলে পরে যখন বয়স বেড়ে যায়। একজন নারীর স্তন স্বাভাবিক ভাবে টাইট থাকে কিন্তু দেখা যায় অনেক সময় কম বয়সেই ঝুলে পরে বা অনেক বড় হয়ে যায়। একটা মেয়ের বিয়ের পর স্তন বড় হওয়াটা স্বাভাবিক এবং গর্ভবতী হলে ঝুলে পরে। পরবর্তী সময় দেখা যায় স্তন আর টাইট হয় না।  এই সমস্যা কারো কাছে সেয়ার করতে পারেন না বা স্বামীর কাছেও লজ্জার কারণ হয়ে দাঁড়ায়। 


 অনেক মেয়েরা বংশগত ভাবে একটু মোটা থাকে তাদের ওগুলো ঝুলে পরতে পারে তাছাড়া  কিছু কিছু মেয়েদের কম বয়সেই ওগুলো বড় হয়ে যায় তাদেরটাও ঝুলে পরতে পারে। একজন মেয়ের কাছে সবচেয়ে লজ্জার বিষয় হলো কম বয়সেই তাদের স্তনের আকৃতি নষ্ট হয়ে যাওয়া। 

স্তন বড় হয়ে যাওয়া বা ঝুলে পড়ার কিছু কারণ

সঠিক যত্ন এবং ওজন বেড়ে যাওয়ার কারণে স্তন ঝুলে পরে। অনেকই ঢিলেঢালা জামা বা কাপড় পরে থাকেন এতে আপনার স্তন ঝুলে পরে এবং শেইপ নষ্ট হয়ে যায়। তাছাড়া বয়স বাড়ার সাথে সাথে স্তন বড় হতে থাকে তখন হাতের স্পর্শ  বা অন্য কোন কারণে বড় হয়ে যেতে পারে তাই তখন ঠিকঠাক যত্ন নিলে আপনার স্তন এর শেইপ ভালো থাকবে। 


>স্তন বড় করার ঘরোয়া উপায়


অনেক মেয়েরা পাতলা কাপড় পরে এতে করে দেখা যায় এর আকৃতি নষ্ট হয়ে যায়। আপনার বুকের পেশীগুলো হালকা হয়ে গেলে  ঝুলে পরবে তাই যত্নশীল না হলে কম বয়সেই এই সমস্যায় পরতে হবে। একজন নারীর যখন বাচ্চা  হয় তখনে  স্বাভাবিক ভাবে স্তন বড় হয়ে যায় এবং ঝুলে পরে।

ঝুলে পরা স্তন টাইট করার সহজ কিছু পদ্ধতি 

* সবসময় কাপ বা ফোমের কাপড় পরার চেষ্টা করুন এতে আপনার ওগুলো ভিতরে ঠিকঠাক বসে থাকবে এবং শেইপ ও ভালো থাকবে।

* সবসময় একটু টাইট জামা কাপড় পরুন এবং সঠিক মাপের কাপড় পড়ুন। সবসময়  পরে থাকা যেমন ক্ষতি তেমনি না পাড়াও অনেক ক্ষতি। 

* স্তনের শেইপ ঠিক রাখতে খাবারের প্রতি গুরুত্ব  দিতে হবে। সেগুলো টাইট করতে প্রর্যাপ্ত প্রটিনের প্রয়োজন তাই ভিটামিন জাতীয় খাবার বেশি খান। তাছাড়া ফুলকপি,  বাধাকপি, গাজর, টমেটো এগুলো খেলে শরীরের পেশি গুলো টানটান হয় আপনার স্তনের পেশি গুলো টানটান হলে ঝুলে পরবে না। 

* নিয়মিত গোসলের সময় সাতার কাটুন এতে করে পেশি গুলো শক্ত হবে। 

* এট টুকরো বরফ নিয়ে আপনার স্তনের চারপাশে কিছুক্ষণ ম্যাসাজ করুন এতে করে পেশি গুলো শক্ত হবে। 


মেয়েদের স্তন কিভাবে বড় ও টাইট করা যায় | How to Make Girls Breasts Bigger and Tighter
চিত্রঃ স্মার্ট মেয়ে

* নিয়মিত ম্যাসাজে আপনি  স্তন শক্ত টাইট করতে পারবেন চাইলে তেল দিয়েও ম্যাসাজ করতে পারেন। তেল আমাদের স্কিনের জন্য উপকারি এবং ত্বকের পেশি গুলো ভালো রাখে। 

* শরীরে যখন পানি ঘাটতি থাকে তখন ত্বক শুষ্ক হয়ে যায় এবং ত্বকে পানির অভাবে পেশিগুলো ঢিলে হয়ে যায়। তাই সবসময় প্রচুর পানি পান করুন যেনো আপনার শরীরে পানি ঘাটতি না থাকে। 

* ঝুলে স্তন টাইট করার সবচাইতে ভাল মাধ্যম হলো ব্যায়াম করা। একজন মোটা মানুষের চামড়া বা শরীরের বিভিন্ন অঙ্গ ঝুলে পরে তাই ব্যায়াম ই হলো প্রধান মাধ্যম। 

 নিয়মিত ব্যায়াম বা হাটাচলা করলে আপনার চামড়া টাইট হয়ে যাবে। আপনি যদি একটু মোটা হয়ে থাকেন তাহলে ব্যায়াম ছাড়া স্তন টাইট করার আর কোনো মাধ্যম নেই। 

 * এলোভেরা জেল এবং নারিকেল তেল মিশিয়ে আপনার স্তনে ম্যাসাজ করুন এতে করে চামড়া টানটান হবে। 

* ভ্যাসলিন বা অলিবয়েল ত্বকের পেশি টাইট কারর জন্য কার্যকরী। নিয়মিত আপনার ওইটার আশে পাশে ম্যাসাজ করুন আশা করি খুব ভাল ফল পাবেন ।

সবসময় আপনার কাপড় পরিষ্কার রাখুন এবং দীর্ঘক্ষন পরে থাকবেন না এতে করে ঘামে ইনফেকশন হতে পারে। সবসময় সফট কাপের মত কাপড় পরুন যেনো এর আকৃতি ঠিক থাকে।


একজন নারীর স্তনের সাইজের মাধ্যমে তাকে আকর্ষণীয় এবং স্মার্ট ধরা যায়। সঠিক মাপের স্তন একজন মেয়েকে আরো আকর্ষণীয় করে তুলে।  বর্তমান যুগে প্রাকৃতিক ভাবেই স্তন বড় করা যায় এখন আর টাকা খরচ করে সার্জারি করে বড় করার প্রয়োজন পরে না। একজন প্রাপ্ত বয়স্ক মেয়ের স্তন সাইজ ৩৪-৩৬ হয়ে থাকে তবে বয়স ভেদে আরো বেশি হতে পারে। অনেক মেয়েদের কম বয়সেই স্তন সাইজ বড় হযে যায় এটা তাদের হরমোন জনিত কারনে বা বংশের কারনে হযে থাকে। মোটা মেয়েদের স্তন সাইজ একটু অন্যদের তুলনায় বড় থাকে। এর বাহিরে কিছু মেয়ে আছে যাদের বয়স বেশি কিন্তু স্তন সাইজ একে বারেই ছোট যেটা নিয়ে অনেক দুশ্চিন্তায় পরতে হয়।


অনেকেই নিজেকে আকর্ষণীয় করে তুলতে মই সাইজ বড় করে থাকে বিশেষ করে যারা অভিনয় করে তারা এটার গুরুত্ব ভালো বুঝে।
আজকের লেখাটি তাদের জন্য যারা প্রাপ্ত বয়স্ক কিন্তু স্তন সাইজ ৩৪-৩৬ এর নিচে ।


স্তন বড় করার জন্য কোন ঔষধ সেবন করবেন না বা কোন ক্রিম ব্যবহার করবেন না এতে ক্যান্সারের ঝুঁকি বেড়ে যায়। বিশেষ করে স্তন বড় করার ক্রিম গুলো লাগালে বেশি একটা উপকার পাবেন না তারচাইতে  ক্ষতি বেশি হবে।।

সহজ ও ঘরোয়া পদ্ধতিতে স্তন বড় করার উপায়।

* প্রথমত কাপ কাপড় পরুন এতে স্তন এর গঠন ভালো হবে। অনেকেই ঢিলে বা হালকা ছোট কাপড় পরেন এতে কিন্তু স্তন ঝুলে যায়। বুকের মই এর সঠিক সাইজ ও গঠন সুন্দর রাখতে একটু টাইট জামা কাপড় পরিধান করুন।

* স্তন বড় করার কিছু ব্যায়াম আছে যেগুলো নিয়মিত করলে বড় হবে । অনেক বডি বিল্ডারের দেখবেন বুক অনেক ফোলা থাকে এই ব্যায়াম গুলো তেমনই কাজ করবে। ব্যায়াম গুলো হলো বেঞ্চ প্রেস, বাটারফ্লাই, পুশ আপ, ইত্যাদি। এই ব্যায়ম গুলো বুকের পেশি গুলোকে শেপে মই সুগঠিত করবে।


 
* প্রতিদিন হাত দিয়ে মইয়ের চারপাশে ১০/১৫ মিনিট ম্যাসাজ করুন চাইলে হালকা খাটি সরিষার তেল নিতে পারেন।
* নিয়মিত  পুষ্টিকর খাবার খান শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন ও বড় হতে থাকবে। বিশেষ করে দুধ এবং পেঁপে খান কারণ এতে কিছু ভিটামিন রয়েছে যা স্তন বাড়াতে সাহায্যে করে।

* বিবাহিত মেয়েদের স্তন বড় করাটা খুব সহজ নিয়মিত কাজ করলে বড় হয় ।

* আজকাল অনেক নারীরা পার্লার বা বিভিন্ন যায়গায় বডি ম্যাসাজ করে থাকেন এটাও স্তন বাড়াতে সাহায্য  করে । নিয়মিত আপনার স্তন ম্যাসাজ করুন এবং সঠিক মাপের কাপড় পড়ুন।

* মন ফ্রেশ রাখুন এবং খাবার খাওয়ার পাশাপাশি প্রতিদিন ব্যায়ম করুন এতে শরীরের গঠন সুন্দর হবে।