Skip to content Skip to sidebar Skip to footer

চোখের পাপড়ি আকর্ষণীয় করার উপায়

eye-petals-beautify
eye-petals-beautify

প্রায়ই বিভিন্ন বড় বড় অনুষ্ঠানে দেখা যায় বড় বড় সেলিব্রেটিরা বিভিন্ন স্টাইলে সেজেগুজে আসে। তাদের সাজগোজের ভিতরে দেখবেন চোখের লোম গুলো বড় রখা আপনি ভাবতে পারেন এগুলো সত্যি সত্যি পাপড়ি। বজারে বহু রকমের পাপড়ি কিনতে পাওয়া যায় যেগুলো তারা ব্যবহার করে কিন্ত আপনি চাইলে পাপড়ি কিনা ছাড়াই অরিজিনাল পাপড়ি বড় করতে পারবেন। কিছু নিয়ম মেনে বা পরিচর্যা করলে আপনার চোখের পাপড়ি মাত্র কয়েক দিনেই বড় ঘন এবং কলো হয়ে যাবে। 

চোখের পাপড়ি লম্ব করার উপায়

চোখের বড় পাপড়ি সবাই পছন্দ করে এটা আপনার শুধু চোখ কেই নয় বরং আপনার মুখের সৌন্দর্য বাড়িয়ে দেয়। অনেকেই আগলা চোখের পাপড়ি লাগিয়ে থাকেন তবে প্রকৃতিক ভাবে লম্বা ঘন চোখের পাপড়ি পাওয়া সবার কাছেই আকর্ষনীয় হয়। সাজগোজের সময় বা যখন আপনি মেকআপ নিয়ে থাকেন তখন আসলে বড় পাপড়ি ছাড়া সাজগোজের পরিপূর্ণতা আসে না। আপনি চাইলে কিছু সহজ উপায়ে আপনার চোখের পাপড়ি প্রাকৃতিক ভাবে লম্বা ও ঘন করতে পারবেন এবং আপনার আর নকল পাপড়ি ব্যবহার করতে হবে না।

নখ সুন্দর করার উপায়

স্তন বড় করার উপায়

এলোভেরা দিয়ে রূপচর্চা

চোখের পাপড়ি বড় করার ঘরোয়া উপায়

১/ নারিকেল তেল এবং অলিভ অয়েল এ আছে ফ্যাটি এসিড য শরীরের গ্রন্থিকোষে পুষ্টি যোগায়।  নিয়মিত ব্যবহারে মাএ অল্প কিছু দিনে চোখের পাপড়ি সুন্দর হবে।

প্রতিদিন ঘুমানোর আগে চোখের পাপড়িতে হালকা নারিকেল তেল বা অলিভ অয়েল দিয়ে ঘুমান আশা করি ১৫ দিন পর আপনি নিজেই বুঝতে পারবেন পরিবর্তন।


২/ পেট্রোলিয়াম জেলি চোখের পাপড়ি নমনীয় হতে সাহায্য করে।  প্রতিদিন রাতে ঘুমানোর আগে হাতের আঙুলেে কিছুটা পেট্রোলিয়াম জেলি নিয়ে চোখের পাপড়িতে লাগান। সকালে উঠে ভালো করে ধুয়ে ফেলুন এইভাবে নিয়মিত কিছুদিন করতে পারেন।


৩/ মেকআপ থেকে কিছুদিন বিরতি নিন কারণ মেকআপ করার সময় যে মাশকারা ব্যবহার করেন তা চেখের পাপড়ি কে অনেকটা রুক্ষ করে ফেলে। তাই কিছু দিন পর পর মেকআপ নিতে পারেন আপনি যখন আপনার চোখের পাপড়ি বড় করতে চাইবেন।

আমরা অনেকেই ভুল করে থাকি চোখে অনেক প্রসাধনি ব্যবহার করি কিন্তু এগুলো কি দিয়ে তৈরী করা হয় সেটা কি ভেবে দেখেছেন।  এগুলো বিভিন্ন ক্যামিকেল দ্বারা তৈরী করা হয় যা চোখের জন্য মারাত্মক ক্ষতিকর।


৪/ ডিমের মাস্ক ব্যবহার করতে পারেন  ডিমে রয়েছে অনেক বায়োটিন যা চুল জাতীয় কিছু খুব দ্রুত বড় করে। ডিমের সাথে গ্লিসারিন মিশিয়ে সপ্তাহে ২/৩ বার চোখের পাপড়ি তে লাগান এবং নিয়মিত ১৫/২০ দিন কন্টিনিউ করেন। এটা আপনার চোখের পাপড়ি বড় করার পাশাপাশি চোখের পাপড়ি ঝরে যেতে বাধা দিবে। 


৫/ চোখের পাপড়ি সবসময় পরিষ্কার রাখুন, আমরা অনেক সময় দেখা যায় চোখে মাশকারা দিয়ে তা না পরিষ্কার করেই ঘুমিয়ে যাই। মনে রাখবেন কখনো মেকআপ নিয়ে ঘুমাবেন না এটা অনেক ক্ষতিকর ত্বকের জন্য। ঘুমানোর আগে আস্তে আস্তে ভালো করে পরিষ্কার করে নিবেন চাইলে মেকআপ রিমুভার ব্যবহার করতে পারেন।

গোপনাঙ্গ সুন্দর করার উপায়

৬/  নিয়মিত আঁচড়াতেে পারেন তাহলে পাপড়িগুলো বৃদ্ধি পাবে। চোখের পাপড়ি আঁচড়ানো বিশেষ চিরুনি পাওয়া যায়  সেই চরুনিতে কয়েক ফোটা ভিটামিন ই   নিয়ে হালকা করে আপনার চোখের পাপড়ি গুলো আচড়ান। সব সময় পাপড়ি পরিপাটি রাখুন কিংবা লোম বড় করার ক্রিম ব্যবহার করতে পারেন।


৭/ গ্রীন টিতে রয়েছে এন্টি অক্সিডেন্ট এবং ভিটামিন যা চুল পরে যাওয়া রোধ করে। কড়া করে এক কাপ গ্রীন টি তৈরী করুন তারপরে ঠান্ডা করুন। ঠান্ডা হয়ে গেলে নরম তুলা নিন তুলাটি ভিজিয়ে আপনার চোখের পাপড়িতে লাগান দিনে ২ বার লাগান।  টানা ১৫ দিন এই ভাবে করতে থাকেন ১৫ দিন পর পরিবর্তন আপনি নিজেই লক্ষ করতে পারবেন।      

ঝুলে পরা মেদ কমানোর উপায়