Skip to content Skip to sidebar Skip to footer

গুগল এডসেন্স পেতে আমি যেই ট্রিকস ফলো করি- Adsense Approval

google-adsense-approval
google-adsense-approval

গুগল এডসেন্স পেতে অনেকেরই অনেক রকম সমস্যা হচ্ছে। তবে আমি বলবো গুগল এডসেন্স পাওযা খুব বেশি কঠিন কাজ না। আপনার সব কিছু ঠিক থাকলে এমনিতেই এডসেন্স পেয়ে যাবেন। আজকে আমি আমার অভিজ্ঞতা সেয়ার করবো আমি যেভাবে গুগল এডসেন্স এপ্রুভাল নেই।


গুগল এডসেন্স এপ্রুভাল পেতে ট্রিকস

একটি ওয়েবসাইট থেকে চাইলে খুব সহজেই গুগল এডসেন্স নেওয়া যায়। তবে কিছু স্পেশাল ট্রিকস জানা থাকলে খুব সহজেই আপনি গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করিয়ে নিতে পারবেন। আপনার সাইটে যদি বড় ধরনের ভুল থেকে যায় তাহলে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেতে একটু কষ্টসাধ্য হবে। 

একটি বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে আপনার সাইট আপনি শুরু থেকে এমন ভাবে তৈরি করে নিবেন যাতে করে কোনো রকমের সমস্যা না থাকে। চেষ্টা করুন সাইট সম্পূর্ণ ফ্রেশ থাকে। গুগল এডসেন্স সবসময় চায় যে সকল ব্লগার  তাদের সাইটের জন্য আবেদন করুক তারা যেন ফ্রেশ থাকে। গুগল সব সময় ফ্রেশ সাইটকে বেশি গুরুত্ব প্রদান করে। 

তাই আপনি প্রথম থেকে যখন আপনার সাইট শুরু করবেন তখন থেকেই আপনি ভালভাবে সাইট অপটিমাইজেশন করে নেবেন। এটা করে আপনার গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল মাত্র কয়েকদিনের ভিতরে নিতে পারবেন। সঠিক ভাবে কাজ করলে গুগলের এডসেন্স থেকে আপনি অনেক পরিমান ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স পেতে আমি নিচে পাঁচটি ট্রিক্স সব সময় মেনে চলি। তাই আমি খুব সহজেই গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাই। আপনি এডসেন্স পাওয়ার পাঁচটি টিপস ফলো করে আজকে থেকেই কাজ করুন তাহলে আপনারা মাত্র এক দিনের ভিতরেই গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল নিতে পারবেন।

ব্লগিং করে কিভাবে লক্ষ টাকা ইনকাম করবেন

এডসেন্স এপ্রুভাল পেত সম্পুর্ন ইউনিক কন্টেন্ট 

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পেতে সর্বপ্রথম যে বিষয়টি আপনার ঠিক করতে হবে সেটা হল ইউনিক কন্টেন্ট। আপনি কখনোই কপিরাইট কনটেন্ট দিয়ে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল নিতে পারবেন না। গুগল সবসময় চায় তাদের ওয়েবসাইট জানো এবং ক্লিন থাকে। তাই আপনি যত বেশি ইউনিক পোস্ট করতে পারবেন আপনার গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাওয়ার চান্স দাও বেশি বেড়ে যাবে। 

তবে কিছু টুকটাক সমস্যা থাকলেও আপনি যখন ইউনিক কন্টেন্ট লিখবেন তখন গুগল আপনার সাইট খুব সহজে অ্যাপ্রভাল করে দিতে বাধ্য হবে। তাই সব সময় নিজের মন মত নিজে কিছু লেখার চেষ্টা করবেন। কখনো কারো কপিরাইট কিংবা কারো পোস্ট দেখে ধারণা নিয়ে লিখতে যাবেন না।


এডসেন্স এপ্রুভাল পেতে সাইটের গুরুত্বপূর্ণ পেইজ

একটি ভালো এবং মানসম্মত ওয়েবসাইট প্রত্যক্ষ প্রকাশ পায় যখন সে সকল সাইটে গুরুত্বপূর্ণ কিছু পেইজ থাকে। বিশেষ করে About Us, Privacy Policy,  Terms, Contact এবং সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো সাইটম্যাপ। এগুলো আপনার পেজের সাথে যুক্ত করে রাখবেন। তবে একটি বিষয় খেয়াল রাখবেন আপনি আপনার পেইজগুলোর অ্যাবাউট আস' অপশনে অবশ্যই মিনিমাম 300 প্লাস ওয়ার্ড রাখার চেষ্টা করবেন। 

AboutUs ছোট রাখলে এডসেন্স পেতে আপনার অনেক ঝামেলা হতে পারে। এসকল পেইজ আপনার ইউনিক এর প্রয়োজন হয় না। কেননা এ সকল পেইজে কপি কনটেন্ট থাকলেও কোন রকম সমস্যা হয় না। তাই আপনি বিভিন্ন রকম সফটওয়্যার মাধ্যমে সকল পেজ তৈরি করে নিতে পারবেন।


সাইটের ইমেইজ অপটিমাইজেশন 

অনেকে সাইটের জন্য অনেক পোস্ট করে কিন্তু তারপরও তারা গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পায় না আর যার প্রধান কারণ হলো ইউনিক ইমেজ অপটিমাইজেশন।  কেননা অনেকেই দেখা যায় ইউনিক পোস্ট করে ঠিকই কিন্তু তার সাথে কপিরাইটিং ইমেজ লাগিয়ে দেয় যার ফলে তারা এডসেন্স এপ্রুভাল পায় না। তাই আপনি অবশ্যই চেষ্টা করবেন কপিরাইট ফ্রি ইমেজ ব্যবহার করার। এগুলো আপনি বিভিন্ন স্টক ইমেজ থেকে নিতে পারবেন বিশেষ করে কিছু জনপ্রিয় সাইটের নাম নিচে দেখুন Pixabay, Freepik, Pixel ইত্যাদি।

ইমেজ অপটিমাইজেশন ট্রিকস

এডসেন্স এপ্রুভাল পেতে হালকা সিম্পল থিম

আপনি যদি আপনার ওয়েবসাইটে হালকা সিম্পল থিম ব্যবহার করেন তাহলে আপনার অ্যাডসেন্স পাওয়ার চান্স অনেক বেশি বৃদ্ধি পাবে। যেহেতু আগেই বলেছিলাম গুগল কখনো ঝামেলা পছন্দ করে না। সব সময় ফ্রেশ থাকতে চায় তাই তারা সব সময় চাই একটি ওয়েবসাইট যেন সম্পূর্ণ সিম্পল থাকে। তাই কখনো বেশি উইজার্ড বা বেশি সেটিং অপশন রাখতে যাবে না সিম্পল হালকা একটি থিম ব্যবহার করুন।

এডসেন্স এপ্রুভাল ট্রিকস

এডসেন্স পেতে সাইটের ক্যাটাগরি সিলেকশন 

অনেকেই সাইটে ক্যাটাগরি দেন  ওয়েবসাইটে বেশি পরিমাণ ক্যাটাগরি ইউজ করে এক্ষেত্রে গুগোল কনফিউজড হয়ে যায় যে আপনার ওয়েবসাইট কি নিস দিয়ে তৈরি হয়েছে। আপনার সাইটে আপনি কখনোই বেশি ক্যাটাগরি রাখতে যাবেন না। আপনার সাইটের জন্য নতুন অবস্থায় পাঁচটি থেকে ছয়টি ক্যাটাগরি যথেষ্ঠ। প্রতিটা ক্যাটাগরিতে কমপক্ষে চারটি থেকে পাঁচটি করে পোস্ট রাখবেন। আপনি যদি বেশি ক্যাটাগরি ইউজ করেন তাহলে গুগল বুঝতে পারে না আপনার সাইট কি নিশ। 

এমন কিছু ক্যাটাগরি সিলেক্ট করবেন যাতে করে গুগল সহজে বুঝতে পারে আপনার সাইট টি টপিকে তৈরি করেছেন। তাই উল্টাপাল্টা ক্যাটাগরি দিবেন না কিছু একটা নিস বুঝিয়ে ক্যাটাগরি সিলেক্ট করুন। আশা করি এইভাবে সমস্যা ফিক্স করতে পারলে আপনার কাজ হয়ে যাবে এবং আপনি খুব সহজেই গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল নিতে পারবেন।

এডসেন্স পেতে স্পেশাল ট্রিকস