Skip to content Skip to sidebar Skip to footer

গুগল এডসেন্স পাওয়ার সহজ ট্রিকস- Adsense Approval Tricks

adsense-approval-tricks
adsense-approval-tricks

গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়া পানির মত সোজা যদি আপনি ঠিকঠাক সেটআপ করে নিতে পারেন। গুগল এডসেন্স পাওয়া এমন কোনো কঠিন বিষয় না তাবে কিছু ছোটখাটো সমস্যার জন্য আমরা এপ্রুভাল পাই না। গুগল এডসেন্স এপ্রুভাল পেতে কি ট্রিকস ফলো করবেন বিস্তারিত দেখুন।

গুগল এডসেন্স পাওয়ার সবচেয়ে সহজ ট্রিকস

গুগল এডসেন্স এমন একটি এডস নেটওয়ার্ক প্ল্যাটফর্ম যেখান থেকে আপনি আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স এড বসিয়ে অনেক টাকা ইনকাম করতে পারেন। গুগল এডসেন্স বিশ্বের মধ্যে সবচাইতে বড় এড নেটওয়ার্ক কোম্পানি। অনেক লোক রয়েছে যারা গুগল এডসেন্সের এড বসিয়ে প্রচুর ইনকাম করে নিচ্ছে। তাছাড়া গুগোল এমন একটি প্ল্যাটফর্ম যেখান থেকে আপনি খুব সহজেই আপনার ওয়েবসাইট অ্যাপ্রভাল নিয়ে খুব সহজেই আপনার ওয়েবসাইট এ বিভিন্ন অ্যাড বসাতে পারবেন। 

গুগল এডসেন্স এর মাধ্যমে আপনি প্রতি মাসে অনেক টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। আধুনিক বিশ্ব বাজারে গুগল এডসেন্স অন্যতম শ্রেষ্ঠ এড নেটওয়ার্ক কোম্পানি। বিভিন্ন রকমের ওয়েবসাইটে তাদের বিজ্ঞাপন বসিয়ে বিনিময় প্রচুর অর্থ ইনকাম করে। ব্লগারদের ক্ষেত্রে মূল সমস্যা হলো অনেক ক্ষেত্রে বিভিন্ন ব্লগাররা গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পায় না। এর কারণ হলো গুগল সব সময় তাদের এডস নিয়ে  স্বচ্ছতা থাকতে চায়।

 গুগল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পেতে খুবই সহজ কিছু সমস্যার সমাধান করে দিতে পারলে খুব সহজেই গুগল এডসেন্স পাওয়া যায়। গুগল এডসেন্স সবসময় নিরাপদ এবং পরিষ্কার থাকতে চায় তাই তারা কোনো রকমের সমস্যা যুক্ত সাইট কখনো এপ্রুভাল করেনা। 

ব্লগিং কেনো করবেন- দেখুন

গুগল এডসেন্স এপ্রুভাল পলেসি

গুগলের কিছু পলিসি রয়েছে যেগুলো পরিপূর্ণ করতে পারলে খুব সহজেই গুগল এডসেন্স পাওয়া যায়। তবে সেগুলো খুবই সহজ কিছু পলেসি যেগুলো সকলেই জানতে পারে না। সকলে না জানার ফলে অনেকেই গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেতে অনেক রকমের সমস্যায় পড়তে হচ্ছে।

 আপনি যদি একবার বুঝে নিতে পারেন গুগল এডসেন্সের পলিসি গুলো কি কি তাহলে খুব সহজেই আপনি আপনার সাইটের জন্য গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাবেন। তারপরও কিছু ট্রিকস রয়েছে সেগুলো ফলো করতে পারলে খুব সহজেই আপনি এডসেন্স এপ্রুভাল পেয়ে যাবেন সেগুলো নিচে দেওয়া হল মনোযোগ সহকারে পড়ে নিন।

সাইট ইমেজ অপটিমাইজেশন টিপস

গুগল এডসেন্স পেতে ট্রিকস

গুগল এডসেন্স পেতে কিছু টিপস ফলো করলে খুব সহজেই গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাওয়া যায়। যেমন ধরুন আপনার সাইটে যদি দুই থেকে তিনবার গুগল এডসেন্স রিজেক্ট করে দেয় তখন আপনি হতাশ হয়ে যান। তখন আপনি হতাশ না হয়ে আপনার উচিত হবে কি কি সমস্যা রয়েছে সেগুলো ফিক্স করা।

 গুগল এডসেন্স পেতে একটি গুরুত্বপূর্ণ ট্রিকস হলো আপনার গুগল এডসেন্স যখন আপনার সাইট রেজেক্ট করে দিবে তখন আপনি আপনার সাইটের টেমপ্লেট বা থিম সম্পূর্ণ পরিবর্তন করে ফেলবেন। আপনি আপনার ওয়েব সাইটের সকল থিম পরিবর্তন করে আপনি আবার গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন।

 এক্ষেত্রে আপনার একসাথেই এপ্রুভালের সম্ভাবনা অনেক বেশি বেড়ে যাবে। তাছাড়া অনেক সময় বিভিন্ন ক্ষেত্রে দেখা যায় আপনার ফোনে যদি আগে কখনো গুগল এডসেন্স এর জন্য আবেদন করে থাকেন এবং সেই ইমেইল এর যদি অ্যাডসেন্স অ্যাকাউন্ট ডিলিট করে দেন, তার পরেও সেই ফোনে গুগল এডসেন্স এর জন্য নতুন করে আবেদন করলে অ্যাপ্রভাল হয় না। 

এডসেন্স এপ্রুভাল ট্রিকস

অনেক ক্ষেত্রে দেখা যায় যখন গুগল এডসেন্স আইপি গুলো ধরে ফেলে তখন গুগল এডসেন্স খুব সহজেই এপ্রুভাল করতে চায় না। তাই আপনার যদি এরকম সমস্যা হয়ে থাকে আপনি যদি কখনো আপনার ফোন থেকে গুগল এডসেন্স একাউন্ট ক্রিয়েট করে আবার সেটা ডিলিট করে দেন। তাহলে আপনি পরবর্তীতে অন্য ইমেইল দিয়ে গুগল এ্যাডসেন্স এপ্লাই করার সময় আপনি একটি ফ্রেশ ফোন নিয়ে সেই ফোনে গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন। এক্ষেত্রে আপনি খুব সহজেই গুগল এডসেন্স পেয়ে যেতে পারেন।

গুগল এডসেন্স রিজেক্ট করলে কি করবেন

আপনার ওয়েবসাইট যদি গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল রিজেক্ট হয়ে যায় তাহলে আপনি কয়েকটি সমস্যা বেশি লক্ষ্য করবেন। আপনার ওয়েবসাইটের পোস্টগুলো কতটা ইউনিক প্রথমত সেটা যাচাই করবেন। তার পরে যদি পোস্টগুলো ইউনিক হয় তাহলে আপনি কিছু অর্গানিক ভিজিটর এনে আবার এপ্লাই করতে পারেন। এতে আপনার এডসেন্স পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে। 

আপনার সকল পোস্ট কতটা ইউনিক সেটা জানতে Copyright Check ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। সেটার মাধ্যমে আপনি আপনার পোস্ট গুলো সবগুলো ভাল করে কপিরাইট চেকিং করে নেবেন। এটা করে আপনার ব্লগে পোস্ট যদি কপিরাইট না থাকে তাহলে আপনি খুব সহজেই পেয়ে যাবেন। কিছু সেটিংস শুধুমাত্র ফিক্স করলেই আপনি অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পেয়ে যাবেন।


গুগল এডসেন্স পেতে সতর্কতা 

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পেতে প্রথমত যে সর্তকতা অবলম্বন করতে হবে কখনো আপনি অন্যের পোস্ট দেখে কিংবা কপি করতে যাবেন না। কেননা আপনি আপনার নিজের মন থেকে যে পোস্ট লিখবেন সেটা আর কারো সাথে মিলবে না। 

তাই কখনো ভুলেও কন্টেন্ট কপি করতে যাবেন না। আর তাছাড়া আপনি এক ফোনে বারবার এডসেন্স একাউন্ট ক্রিয়েট করবেন না। কেননা সেক্ষেত্রে আপনি তাহলে কখনই অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পাবেন না। এছাড়া কিছু সতর্কতাঃ রয়েছে সেগুলো জানতে নীচের পোস্ট দেখুন।

এডসেন্স পেতে আমি যা করি