Skip to content Skip to sidebar Skip to footer

পুরুষদের জন্য ব্যায়ামের গাইডলাইন অ্যাপ্লিকেশন ফ্রিতে

 

পুরুষদের জন্য ব্যায়ামের গাইডলাইন অ্যাপ্লিকেশন
চিত্রঃ ব্যায়ামের গাইডলাইন অ্যাপস

পুরুষদের জন্য ব্যায়ামের গাইডলাইন অ্যাপ্লিকেশন সুস্বাস্থ্য বজায় রাখার জন্য অন্যতম একটি পদ্ধতি। কোনরকম ট্রেইনার ছাড়াই এসকল ব্যায়ামের গাইডলাইন অ্যাপ্লিকেশনের মাধ্যমে প্রতিদিন ব্যায়াম করা সম্ভব।


অনেক ব্যায়ামের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো নিখুঁত এবং সঠিক গাইডলাইন দিয়ে থাকে। এইসকল ব্যায়ামের অ্যাপসের মাধ্যমে খুব কম সময়ে সুস্বাস্থ্যের অধিকারী হওয়া সম্ভব। অ্যাপস গুলো সকল পুরুষদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। 


পুরুষদের ব্যায়াম এর জন্য সঠিক গাইডলাইন অ্যাপ্লিকেশন

যে সকল পুরুষ জিম সেন্টারে ব্যায়াম করার সুযোগ পায় না তাদের জন্য এই সকল অ্যাপ্লিকেশন অনেক হেল্পফুল। প্রতিদিন 5 থেকে 10 মিনিট অ্যাপসগুলোর গাইডলাইন ফলো করে খুব কম সময়ে শরীর অনেক স্লিম করা সম্ভব। 


তাছাড়া ব্যায়াম করার জন্য অনেক ইকুইপমেন্ট এর প্রয়োজন হয়। যেগুলো অ্যাপস এর গাইডলাইন এর মাধ্যমে করলে কোন প্রয়োজন নেই। কোনরকম সরঞ্জামাদি ছাড়া অ্যাপস এর গাইডলাইন ফলো করে প্রতিদিন বাসায় বসে ব্যায়াম করা সম্ভব। 


চাকরির বিজ্ঞপ্তি অ্যাপস

বেস্ট ফটো এডিটর অ্যাপস

তাছাড়া এক্সারসাইজ অ্যাপস সঠিক ভাবে গাইডলাইন থাকে। যে সকল পুরুষ ব্যায়াম করতে আগ্রহী কিন্তু কিভাবে ব্যায়াম করতে হয় তা জানেনা। যেসকল পুরুষ এই অ্যাপস গুলোর মাধ্যমে সঠিক গাইডলাইন নিয়ে ব্যায়াম করতে পারে। 


সকল পুরুষদের জন্য এইসব ব্যায়ামের গুরুত্ব অনেক বেশি। অ্যাপস গুলো আপনাকে সঠিক এবং ১০০ শতাংশ টিপস দিয়ে থাকে। তাছাড়া প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ের গাইডলাইন ফলো করে অনুশীলন করতে পারলে মাত্র কয়েক দিনে আপনার শরীরের অনেক পরিবর্তন চলে আসবে। 


তাছাড়া শরীর সুস্থ রাখার জন্য প্রতিনিয়ত অ্যাপস এর গাইডলাইন ফলো করে ব্যায়াম করা উচিত। এই অ্যাপস গুলোর মাধ্যমে আপনি খুব সহজেই করতে পারেন। অ্যাপস গুলো আপনার শরীরের ক্যালকুলেশন অনুযায়ী আপনাকে প্রতিদিন ব্যায়াম এর টিপস দিয়ে থাকেন।


পুরুষদের জন্য চারটি ব্যায়ামের গাইডলাইন অ্যাপস


অনেক পুরুষ রয়েছেন যারা সঠিক গাইডলাইনের অভাবে এক্সারসাইজ করতে পারে না। তাদের জন্য এই চারটি ওয়ার্ক আউট অ্যাপস অথবা ব্যায়াম করার সঠিক গাইডলাইন অ্যাপস অনেক হেল্প ফুল। 


এই চারটি ব্যায়াম করার গাইডলাইন অ্যাপস ফলো করে প্রতিদিন ব্যায়াম করা সম্ভব। শরীরের বিভিন্ন পরিবর্তনের জন্য স্বাস্থ্যকর উপায়ে এসকল অনুশীলন করা অনেক সহজ। 


তাছাড়া এই অ্যাপস অনেক ভালো গাইড লাইন এবং টিপস রয়েছে যা আপনার বাস্তব জীবনে অনেক সাহায্যকারী হিসেবে কাজ করবে। নিচের ফিচারস এবং আপনাকে মুগ্ধ করবে তাই অবশ্যই পোস্ট টি ভাল করে পড়ে আপনি গুরুত্বপূর্ণ জ্ঞান অর্জন করতে পারেন।


এখানে, আপনি শরীরের বিভিন্ন পরিবর্তনের জন্য স্বাস্থ্যকর এবং অনুশীলন করার জন্য সমস্ত গাইডলাইন পাবেন। এই অ্যাপসগুলো আপনার জন্য কতটা কার্যকর তা জানার জন্য মনোযোগ সহকারে পোস্টটি পড়ুন।


Arm Workout - Biceps Exercise Apps

আপনি যদি আপনার শরীরের বাহুগুলো অনেক শক্ত এবং সুন্দর করতে চান তাহলে অ্যাপসটির গাইডলাইন আপনি অবশ্যই ফলো করবেন। এই অ্যাপস টি তে রয়েছে হাত এবং পায়ের পেশী গুলো মজবুত করার সঠিক গাইডলাইন।


 যারা এক্সারসাইজ করে তাদের শরীরের পেশী গুলো অন্যরকম সতেজ এবং সুন্দর থাকে। এই অ্যাপ্লিকেশনের গইডলাইন মাধ্যমে আপনার শরীরের পেশী গুলো মাংসপেশিগুলো বাড়াতে পারেন।


 বাহু ওয়ার্কআউট অ্যাপ্লিকেশনটি প্রায় এক কোটিরও বেশি মানুষ ব্যবহার করে গাইডলাইন ফলো করছে। তাছাড়া অ্যাপসটি রেটিং পয়েন্ট এবং দর্শকদের মন্তব্য অনেক ভালো। বর্তমান আধুনিক টেকনোলজি এই অ্যাপ্লিকেশন নিখুঁতভাবে গাইডলাইন দিয়ে থাকে। 


একের ভেতরে গ্রাফিক্স ডিজাইন এবং সেটিংস গুলো অনেক সুন্দর। অনেকগুলো ব্যায়াম করার অপশন রয়েছে আপনি তিনটি পদ্ধতিতে এখানে ব্যায়াম করতে পারবেন। 


আপনি যদি প্রথম নতুন হয়ে থাকেন তাহলে আপনার জন্য এক টাইপের ব্যায়ামের সিস্টেম রয়েছে। আপনি যদি মাঝেমধ্যে ব্যায়াম করেন বা মোটামুটি ব্যায়ামের গাইডলাইন সম্পর্কে জানেন তাহলে আপনি দ্বিতীয় অপশনটি সিলেক্ট করে নিন। 


 আপনি যদি রেগুলার এক্সারসাইজ করার কার্য ক্ষমতা বেশি থাকে তাহলে এডভান্স লেভেলে এক্সারসাইজ অপশন সিলেক্ট করে প্রতিদিন ব্যায়াম করতে পারেন। তিনটি অপশন করতে পারলে কয়েকদিনে আপনার শরীরের বাহুগুলোর অনেক পরিবর্তন আসবে।  


তাছাড়া দেহের মাংসপেশিগুলো বৃদ্ধি পাবে তাই বলা যায় এই অ্যাপ্লিকেশনটি অনেক ভালো একটি অ্যাপ্লিকেশন। যারা গাইডলাইন ফলো করে তাদের জন্য অ্যাপসটি ব্যবহার কোনরকম ট্রেইনার  প্রয়োজন হয়না। 


আপনি নিজেই অ্যাপ্লিকেশনটি ওপেন করে সকল কিছু সিস্টেম করে নিতে পারেন।আর্ম ওয়াকআউট অ্যাপ্লিকেশনটি আপনার কেমন লাগে তা কমেন্ট করে জানাবেন।


6-pack-abs workout in 30 days

সিক্স প্যাক এবিএস ওয়ার্কআউট অ্যাপ্লিকেশনটি ব্যায়াম করার দুর্দান্ত গাইডলাইন অ্যাপ্লিকেশন হিসেবে কাজ করে। অনেক পুরুষ রয়েছে যাদের পেট সিক্স প্যাক করতে চাই। 


এজন্য তারা প্রতিনিয়ত অনেক পরিশ্রম করে সে সকল পুরুষদের জন্য এই এ্যাপস টি অনেক কার্যকরী। আপনি মাত্র 30 দিনে সিক্স প্যাক বডি করতে পারবেন। এই এপ্স টির মাধ্যমে খুব সহজেই। 


এই অ্যাপসটির গাইডলাইন এবং একটু ভিন্ন যাতে করে মাত্র কয়েকদিনের সিক্স প্যাক হতে পারে।  এককথায় বলা যায় অ্যাপ্লিকেশনটির মাধ্যমে শরীরের মাংসপেশি বাড়ানো এবং সিক্স প্যাক করা অনেক সহজ। 


এই অ্যাপ্লিকেশনটি 10 মিলিয়ন এর অধিক মানুষ ব্যবহার করে প্রতিদিন এক্সারসাইজ করে। প্রতিদিন নির্দিষ্ট একটি সময়ে 5 থেকে 10 মিনিট সময় দিয়ে মাত্র কয়েক দিনে করা সম্ভব।  



সিক্স প্যাক অ্যাপ্লিকেশনটির মন্তব্য দেখে বোঝা যায় যে এটি অনেক জনপ্রিয়। অনেক পুরুষ রয়েছে যাদের পেটের চর্বি চর্বি যুক্ত এবং অনেক মোটা তাদের জন্য এ্যাপস টি অনেক কার্যকরী ভূমিকা পালন করে। 


নিয়মিত অনুশীলন করার ফলে এবং সঠিক গাইডলাইন পালন করলে পেটের চর্বি কাটানোর সহজ। অ্যাপসটি ভেতরে রয়েছে 30 দিনের একটি অনুশীলনের সিস্টেম আপনি প্রতিদিন ওপেন করে নির্দিষ্ট গাইডলাইন ফলো করবেন। 


এই অ্যাপসটি তো তিন ধরনের ব্যায়াম করার অপশন রয়েছে। আপনার শরীরের সাথে যে এই সিস্টেমটি ম্যাচ করে সেই অপশনটা দিয়ে প্রেম করা শুরু করতে পারেন।


Home Workout - No tools application

হোম ওয়ার্কআউট নো এক্সারসাইজ ইকুইপমেন্ট অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি কোন রকম ইকুইপমেন্ট ছাড়াই অনেক কার্যকারী ব্যায়ামগুলো করতে পারবেন। 


10 লক্ষাধিক এর বেশী ডাউনলোড হওয়া অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই পাওয়া যায়। তাছাড়া অ্যাপ্লিকেশনটি পুরুষদের ব্যায়াম করার জনপ্রিয় শীর্ষে রয়েছে ।


কোন রকম ব্যায়াম করা ইকুইপমেন্ট ছাড়া সহজ পদ্ধতিতে স্বাস্থ্যকর ব্যায়াম করার জন্য এই অ্যাপ্লিকেশনটি আপনাকে সঠিক টিপস দিবে। সহজ পদ্ধতিতে ব্যায়াম করার গাইডলাইন আর অন্য কোন অ্যাপসে পাবেন কি না সেটা জানা নেই।


আপনার শরীরের সাম্প্রতিক অবস্থা ক্যালকুলেশন করে অ্যাপটি আপনাকে সঠিক কিছু গাইডলাইন দিবে। তাছাড়া প্রতিদিনের ডায়েট, ঘুমের পরিমাণ, পরিশ্রমের পরিমাণ এই অ্যাপটির মাধ্যমে আপনি সঠিক ও নির্ভুল তথ্য পাবেন। এই অ্যাপসটিতে অনেকগুলো ব্যায়াম করার অপশন রয়েছে সেগুলো নিচে দেওয়া হল।

>পুরো শরীরের জন্য ব্যায়াম 
>শরীরের নিচের অংশের ব্যায়াম 
>কোয়ারেন্টাইন ব্যায়াম 
>এবিএস এক্সারসাইজ 
>নতুনদের জন্য বুকের ব্যায়াম 
>বিগেনার হিসাবে ব্যায়াম 
>পায়ের ব্যায়াম 
>পিঠের ব্যায়াম 
>পেটের ব্যায়াম

প্রতিদিনের ব্যায়ামের পাশাপাশি অ্যাপ্লিকেশনটি আপনাকে অনেক সহায়তা করবে। এছাড়াও অ্যাপসটিতে নিয়মিত বিভিন্ন রকমের এক্সারসাইজ বা অনুশীলন আপডেট হয়।  


নতুন নতুন স্টাইলের ব্যায়াম গুলো এখানে দেয়া হয়।  অনেকগুলো ব্যায়াম করার প্যাকেজ আপনি যেটা দুর্দান্তভাবে ব্যবহার করতে পারেন।  সকল ব্যায়ামগুলো আপনি দেখে দেখে প্র্যাকটিক্যালি করতে পারেন।

Home Workout for Men - Body building application

আপনি যদি খুব দ্রুত বডি বিল্ডার হতে চান তাহলে হোম ওয়ার্ক আউট ফর মেন বডি বিল্ডিং অ্যাপ্লিকেশনটি আপনার জন্য সাহায্যকারী হবে। প্রতিদিনের শরীরচর্চা এই অ্যাপ্লিকেশনটি পুরুষদের জন্য ফ্রী স্বাস্থ্যকর এবং 100% কার্যকরী। 


বডিবিল্ডিং করা অ্যাপ প্লে স্টোর থেকে প্রায় এক কোটির বেশি মানুষ ডাউনলোড করে প্রতিদিন অ্যাপসটির মাধ্যমে গাইডলাইন ফলো করে ব্যায়াম করে। যে সকল পুরুষ মোটা শরীর চিকন করে বডি বিল্ডার হতে চান বা মাংসপেশিগুলো সুন্দর করতে চান তাদের জন্য অ্যাপস এর ভিতরে অনেক রকমের টিপস রয়েছে। 


সঠিক গাইডলাইন এবং সঠিক নির্দেশিকা আপনাকে মাত্র একমাসে অনেক পরিবর্তন করে দিতে পারবে। এই অ্যাপসটিতে রয়েছে চার রকমের ব্যায়াম করার সিস্টেম। 


সিস্টেমগুলো নিচে দেয়া হল 

>পুরো শরীরের ব্যায়াম 
>বুক ও পিঠের ব্যায়াম
>অ্যাডভান্স লেভেলের ব্যায়াম

উপরের এই 4 টি পুরুষদের জন্য ব্যায়ামের গাইডলাইন অ্যাপ্লিকেশন আপনি অনুসরণ করতে পারেন। আপনার জন্য অনেক সাহায্যকারী ট্রেইনার হিসেবে কাজ করবে। 


অ্যাপসগুলো নির্দেশিকা ফলো করুন এবং প্রতিদিন ব্যায়াম করা শুরু করে দিন। মাত্র কয়েক মাসেই আপনি সুস্বাস্থ্যের অধিকারী হতে পারবেন এবং  আকর্ষনীয় হয়ে উঠবেন।  


এপ্লিকেশন আপনাকে কখনো সুস্থ শরীর ফিট রাখতে পারবেন না। আপনি যদি নিজের মন মানসিকতা  চেঞ্জ না করেন তাহলে কখনোই সম্ভব হবে না। পুরুষদের জন্য ব্যায়ামের গাইডলাইন অ্যাপ্লিকেশনগুলো শুধু আপনাকে গাইডলাইন দিবে। 


বাকিটা আপনি ফলো করে প্রতিদিন ব্যায়াম করতে হবে। আপনি যদি এমনিতেই অ্যাপ ওপেন করে রাখেন তাহলে কোনো লাভ হবে না। আপনি যদি অ্যাপস ফলো করে কাজ করতে পারেন তাহলে আপনার জন্য অনেক উপকারী হবে। 


পুরুষদের জন্য ব্যায়ামের গাইডলাইন অ্যাপ্লিকেশন আপনি যেকোনো একটি ব্যবহার করতে পারেন।  কোনো রকম মন্তব্য থাকলে কমেন্ট এর মাধ্যমে তা জানাতে পারেন।