Skip to content Skip to sidebar Skip to footer

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্টের সকল গাইডলাইন- DBBL

 

rocket-mobile-banking-help
rocket-mobile-banking-help

ডাচ বাংলা ব্যাংকের রকেট মোবাইল ব্যাংকিং সেবা বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যাংক পরিষেবা। এখনো অনেক DBBL এর অনলাইন মোবাইল ব্যাংকিং সেবা সার্ভিস ব্যবহারের সকল গাইডলাইন জানে না ফলে বিভিন্ন রকমের ব্যাংকিং সেবা দরকার হয়।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট সম্পর্কে বিস্তারিত

রকেট মোবাইল ব্যাংকিং ডাচ বাংলা ব্যাংকের একটি অনলাইন ভিত্তিক ব্যাংকিং কার্যক্রম বা পরিষেবা। রকেট মোবাইল ব্যাংকিং ব্যবহারের মাধ্যমে যে কেউ অনলাইন ট্রানজেকশন এর মাধ্যমে যে কোনো লেনদেন হতে শুরু করে সকল ধরনের অনলাইন ভিত্তিক সুযোগ সুবিধা উপভোগ করতে পারবে। বিশেষ করে ব্যাংক অ্যাকাউন্ট কারীরা অনেক রকম সুযোগ-সুবিধা ভোগ করে থাকে। দেখা যায় অনেক ব্যাংক হোল্ডাররা তাদের সুযোগ সুবিধার জন্য এসকল অনলাইন ভিত্তিক মোবাইল ব্যাংকিং ব্যবহার করার মাধ্যমে তাদের সকল লেনদেনের মাধ্যমে করতে পারে।

 এর ফলে তাদের অনেক লেনদেন সহজ হয়ে যায়। সঠিকভাবে জীবন কার্য পরিচালনা করার জন্য মোবাইল ব্যাংকিং এবং পাশাপাশি ডাচ্ বাংলা ব্যাংক রকেট মোবাইল ব্যাংকিং সেবা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বাংলাদেশে অনেক রকেট মোবাইল ব্যাংকিং সেবা অনলাইন ভিত্তিক পরিষেবা ব্যবহারকারী ইউজার রয়েছে। যারা এখন পর্যন্ত রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর রক্ষণাবেক্ষণ বা পরিচালনা করতে জানে না।

রকেট ব্যাহারকারীদের জন্য সঠিক গাইডলাইন বা ব্যাংকিং সেবা প্রয়োজন হয়। কেননা সঠিক গাইডলাইন যদি না জানে এক্ষেত্রে রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট ব্যবহারের ক্ষেত্রে অনেক রকমের ঝামেলা হয়ে যায়। ফলে সকলেরই উচিত রকেট মোবাইল ব্যাংকিং সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল গাইডলাইন জেনে রাখা। ফলে পরবর্তী সময় যেকোনো সমস্যা সমাধানের খুব সহজেই কাজগুলো করতে পারে। ডাচ বাংলা ব্যাংকের অনলাইন ভিত্তিক এই পরিষেবা রকেট মোবাইল ব্যাংকিং বিগত আট থেকে দশ বছর আগে সর্বপ্রথম চালু করেছিল। যার ফলে বর্তমান সময়ে তারা অনেক বিশ্বাসযোগ্যতা অর্জন করেছে এছাড়াও রকেট মোবাইল ব্যাংকিং সেবা এর মাধ্যমে সকল সুযোগ সুবিধা উপভোগ করা যায়। বিশেষ করে যে কোন লেনদেন ক্যাশ আউট এবং ব্যালেন্স ট্রান্সফার যে কোন বিল প্রদান যেকোনো শপিং এর ক্ষেত্রে টাকা প্রদান করা যায়।

 রকেট মোবাইল ব্যাংকিং সেবা বিভিন্ন রকমের লেনদেন অফারসহ অনেক সুবিধা রকেট মোবাইল ব্যাংকিং গ্রাহকরা পেয়ে থাকে। যার ফলে এটি বর্তমান সময়ের অন্যতম একটি মোবাইল ব্যাংকিং অনলাইন ভিত্তিক পরিষেবা হয়ে। ডাচ বাংলা ব্যাংকের রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট সম্পর্কিত যত রকমের গাইডলাইন থাকা প্রয়োজন সব আপনি এখানে পেয়ে যাবেন। এর ফলে আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট পরিচালনা করতে আরো সহজ হবে। আপনি আরো অনেক কিছুই বুঝতে পারবেন তাই পোস্ট না করে গুরুত্ব সহকারে পড়তে থাকুন। আশা করি আপনি অনেক জ্ঞান অর্জন করতে পারবেন।

দেখুনঃ

>বিকাশ অ্যাড মানি অফার

>নগদ অ্যাড মানি অফার

>স্টুডেন্ট একাউন্ট অফার

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট খোলার নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট খোলা খুবই সহজ কেননা আপনি আপনার মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে খুব সহজেই রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট তৈরী করতে পারবেন। এছাড়াও আপনি যদি অ্যাকাউন্ট খুলতে না পারেন এক্ষেত্রে আপনার নিকটস্থ যে কোন রকেট মোবাইল ব্যাংকিং এজেন্ট এর কাছে যাওয়ার পরও খুলতে পারবেন। আপনি যদি বাসায় বসে রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট খুলতে চান এক্ষেত্রে অ্যাপ্লিকেশন প্রথমত ডাউনলোড করতে হবে। আপনি বিভিন্ন মাধ্যমে খুব সহজেই কিছু দিক নির্দেশনার মাধ্যমে আপনি করতে পারবেন। এক্ষেত্রে আপনি বাংলায় সবকিছু দেখতে পারবেন এবং নিজেই সকল কিছু বুঝতে পারবেন। প্রথমত আপনার নাম্বার এবং আপনি একটি চার সংখ্যার পাসওয়ার্ড দিয়ে খুলতে পারবেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট ভেরিফাই নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট খোলার পরে আপনার অ্যাকাউন্ট অবশ্যই ভেরিফাই করে নিতে হবে। এজন্য আপনি অ্যাপ্লিকেশনটির মাধ্যমে রকেট একাউন্ট খোলার পরে কেওয়াইসি ভেরিফিকেশন করে নিতে হবে।আপনার ন্যাশনাল আইডি কার্ডের সামনের ছবি এবং পিছনের ছবি তুলে এবং ন্যাশনাল আইডি কার্ডের সকল ইনফরমেশন গুলো বসিয়ে আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট ভেরিফাই করে নিতে পারেন। এক্ষেত্রে আপনি সকল কিছু সাবমিট করার পরে 72 ঘণ্টার মধ্যে আপনাকে এসএমএস এর মাধ্যমে কনফ্রিম করে দেওয়া হবে। আপনার একাউন্ট ভেরিফাইড হয়েছে তারপর থেকে আপনি সকল ধরনের লেনদেন করতে পারবেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট একটিভ কারার নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট একটিভ করার খুবই সহজ। আপনি যদি একাউন্ট খোলার 72 ঘণ্টার মধ্যে একাউন্ট একটিভ করতে পারবেন। আপনার কনফার্মেশন মেসেজ আসার পরে আপনি যখন রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন এর মাধ্যমে আপনার নাম্বার দিয়ে লগইন করবেন। তখন আপনার ফোন নাম্বারে অর্থাৎ আপনার রকেট অ্যাকাউন্ট নাম্বারে একটি কল চলে আসবে। তখন আপনি আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্টের পাসওয়ার্ড দেওয়ার পরে। আপনার অ্যাকাউন্ট অটোমেটিকলি একটিভ হয়ে যাবেএবং লগইন অপশন দেখতে পারবেন। 

এছাড়া আপনাকে যখন লাইভ করে পাসওয়ার্ড বসাতে বলবে তখন আপনি আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর পাসওয়ার্ড বসাবেন। পরে অটোমেটিকলি আপনার ফোনে একটি ওটিপি কোড চলে আসবে।আপনি রকেট মোবাইল ব্যাংকিং সেবা অ্যাপ্লিকেশনের লগইন করার সময় আপনার রকেট একাউন্টের পাসওয়ার্ড বসালে অটোমেটিকলি আপনার রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশনের লগইন হয়ে যাবে। তবে দীর্ঘদিন রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এ কোন রকম লেনদেন না করলে কিংবা অন্য কোনো কারণে অ্যাকাউন্ট যদি একটিভ হয়ে যায় এক্ষেত্রে আপনার নিকটস্থ কোনো এজেন্ট এর কাছে যাওয়ার পরে রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট সম্পূর্ণরূপে একটিভ করে নিতে হবে।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট দেখার নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট এর গ্রাহকরা অনেক সময় তাদের রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট নাম্বার দেখতে পারে না। এতে করতে দেখা যায় তারা বিভিন্ন সময় যখন লেনদেন করে এ ক্ষেত্রে তাদের নাম্বার না জানার ফলে অনেক রকমের সমস্যা হয়ে থাকে।আপনি যদি আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর নাম্বার না জানেন। এক্ষেত্রে আপনার ফোনে যদি রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপস ডাউনলোড করা থাকে এক্ষেত্রে আপনি অ্যাপটি লগইন করবেন। রকেট মোবাইল ব্যাংকিং সেবা অ্যাপস লগইন করার পরে আপনি আপনার হোমপেজে আপনার নামসহ 12 সংখ্যার একটি নাম্বার দেখতে পাবেন। যেটা আপনার রকেট রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট নাম্বার। 

এছাড়াও আপনি যদি আপনার ফোনের মোবাইল অ্যাপ্লিকেশন টি না থাকে এক্ষেত্রে আপনি কিভাবে রকেট মোবাইল একাউন্ট দেখার নিয়ম হলো *322# ডায়াল করুন। মোবাইল কিপ্যাড এর যখন আপনি এই করতে ডায়েল করবেন তখন আপনি আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর অনেকগুলো অপশন দেখতে পারবেন। তখন আপনি মাই অ্যাকাউন্ট অপশন সিলেক্ট করে পরে আপনি পরবর্তী পেজে যাওয়ার পরে দেখতে পারবেন মাই অ্যাকাউন্ট নাম্বার। সেখানে আপনি সিলেক্ট করার পরে আপনি আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর চার ডিজিটের কোড বসাবেন। তারপরে আপনি আপনার রকেট মোবাইল একাউন্ট দেখতে পারবেন। অর্থাৎ 12 সংখ্যার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট সহ আপনার নাম এবং কিছু ডকুমেন্ট বা ডিটেলস এখানে আপনি দেখতে পারবেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট চেক করার নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট এর ব্যালেন্স চেক করার পদ্ধতি রয়েছে সেটা হলো। আপনি যদি রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন ব্যবহার করেন এক্ষেত্রে অ্যাপ্লিকেশন টি লগইন করার পরে আপনি আপনার হোমপেজে এর উপর ব্যালেন্স নামক একটি অপশন দেখতে পারবেন। আপনি যদি সেটায় ক্লিক করেন এক্ষেত্রে আপনার অ্যাপস এর ভিতরে থাকা ব্যালেন্স সো করবে। এছাড়াও আপনি যদি মোবাইল কিপ্যাড অর্থাৎ মোবাইল রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন ছাড়া যদি ব্যালেন্স দেখতে চান।

 এক্ষেত্রে আপনি *৩২২# ডায়াল করে ৫ম অপশনে মাই একাউন্ট সিলেক্ট করুন। মাই অ্যাকাউন্ট অপশন সিলেক্ট করার পরে আপনি ব্যালেন্স নামক একটি অপশন দেখতে পারবেন। যেটা প্রথমেই থাকে সেটা আপনি সিলেক্ট করলে আপনার রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন একাউন্টের পাসওয়ার্ড দিয়ে সাবমিট করলে, আপনার মোবাইলে রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এ যে পরিমাণ টাকা থাকবে সেটা আপনি খুব সহজেই দেখতে পারবেন।

রকেট মোবাইল ব্যাংকিং টাকা পাঠানোর নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে আপনি খুব সহজেই যেকোন জায়গায় টাকা পাঠাতে পারবেন। অর্থাৎ আপনি সেন্ড মানি বা ক্যাশ আউট এর মাধ্যমে খুব সহজেই সকল ধরনের লেনদেন করতে পারবেন। আপনি যদি লেনদেন করেন সেন্ড মানি অপশন ক্লিক করে সেখান থেকে আপনি আপনার নাম্বারে সেন্ড মানি করবেন তার 12 সংখ্যার রকেট একাউন্ট নাম্বার টি বসাবেন। পরবর্তীতে আপনি এমাউন্ট এবং পাসওয়ার্ড বসানোর মাধ্যমে খুব সহজেই সেন্ডমানি করতে পারেন।

 এছাড়াও আপনি চাইলে QR কোডের মাধ্যমে আপনি লেনদেন করতে পারেন। এছাড়াও টাকা পাঠানোর নিয়ম রয়েছে ক্যাশ আউট এর মাধ্যমে আপনি কোন এজেন্টের কাছে, অর্থাৎ যে সকল রকেট মোবাইল ব্যাংকিং এজেন্টের থেকেও আপনি টাকা পাঠাতে পারেন। এক্ষেত্রে তাদের QR কোড বা তাদের রকেট একাউন্ট নাম্বার বসিয়ে পরবর্তীতে আপনি এমন বসে খুব সহজে টাকা পাঠাতে পারেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা থেকে টাকা উঠানোর নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট থেকে টাকা উঠানো খুবই সহজ। কেননা আপনি যদি রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে টাকা তুলতে চান এক্ষেত্রে আপনার নিকটস্থ কোনো মোবাইল ব্যাংকিং এজেন্ট এর কাছে যেতে হবে। সেখান থেকে আপনি তাদের দোকানে থাকা QR কোড স্ক্যান করে কিংবা রকেট মোবাইল ব্যাংকিং সেবা এজেন্ট নাম্বার উঠিয়ে আপনি খুব সহজে টাকা তুলতে পারবেন। এছাড়াও আপনার যদি রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপস  কিপেড এর মাধ্যমে টাকা তুলতে চান। এক্ষেত্রে আপনি আপনার মোবাইল অপশন থেকে ক্যাশ আউট সিলেক্ট করে সেখানে আপনার রকেট মোবাইল ব্যাংকিং এজেন্ট নাম্বার দিয়ে খুব সহজেই আপনি টাকা তুলতে পারবেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা অ্যাড মানি করার নিয়ম

আপনার যদি কখনো রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্টে ব্যালেন্স শেষ হয়ে যায় তখন আপনার যদি ব্যালেন্স এড করার প্রয়োজন হয়। তখন আপনি চাইলে খুব সহজেই রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এ অ্যাড মানি করতে পারবেন। এজন্য আপনাকে যেকোনো ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার থেকে অর্থাৎ রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশনের অ্যাড মানি অপশন সিলেক্ট করতে হবে। ব্যাংকের যে কোনো কার্ড থেকে আপনি সহজেই অ্যাড মানি করতে পারেন। এক্ষেত্রে আমি সবসময় বলবো আপনারা আপনার ব্যাংকের ভিসা কার্ড অথবা মাস্টার কার্ড থেকে অ্যাড মানি করতে পারেন।

এটা খুবই সহজ আপনি এগুলো সিলেক্ট করে ও কিছু তথ্য দেয়ার পরে খুব সহজেই আপনি এটা করতে পারবেন। এক্ষেত্রে কোনো রকম সার্ভিস চার্জ কাটা হবে না। আপনি খুবই সহজে কারেন্ট অ্যাড মানি করতে পারবেন। এখানে নিয়মটি হল আপনি আপনার 16 ডিজিটের নাম্বার রয়েছে সেটি দিবেন। কার্ডের মেয়াদ দিবেন কার্ডের উপরে থাকা তিন সংখ্যার CVV থাকে সেটি দিবেন। আপনি যেই নাম্বারে আপনার ব্যাংক অ্যাকাউন্ট অ্যাকাউন্ট খুলেছিলেন সেই নাম্বারটি দিয়ে ভেরিফাই করার মাধ্যমে আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এ যে পরিমাণ ব্যালেন্স জানতে চান সেটা খুব সহজে আনতে পারবেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা ফোন রিচার্জ নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট থেকে আপনি বাংলাদেশের যে কোন মোবাইল কোম্পানির অপারেটরে রিচার্জ করতে পারবেন। আপনার ফোনে যদি টাকা শেষ হয়ে যায় এক্ষেত্রে আপনি আপনার মূল রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর মাধ্যমে খুব সহজেই মোবাইল রিচার্জ করে নিতে পারবেন। এজন্য আপনাকে মোবাইল রিচার্জ অপশনটি সিলেক্ট করতে হবে। আপনার যে নাম্বারে মোবাইল রিচার্জ করতে চান সেটি বসাতে হবে। এক্ষেত্রে আপনি ছাইলে কন্টাক্ট থেকে অটোমেটিকলি বসাতে পারেন। 

কন্টাক্ট নাম্বার বসানোর পরে আপনার সিমটি কোন অপারেটরে তালিকাভুক্ত সেই অপারেটর সিলেক্ট করে সাবমিট করবেন। পরবর্তীতে যে আপনি অপশন পাবেন অ্যামাউন্ট বসিয়ে আপনি সাবমিট করার পরে। পরবর্তী পেজে আপনার পাসওয়ার্ড বসাবেন এবং রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট লোগোতে আপনি ট্যাপ করে ধরে রাখবেন। আপনার মূল ব্যালেন্স কেটে আপনার একাউন্ট থেকে অটোমেটিকলি আপনার ফোনে রিচার্জ করা হয়ে যাবে।

রকেট মোবাইল ব্যাংকিং বিল পরিশোধ করার নিয়ম

রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপস দিয়ে একাউন্ট থেকে আপনি বাংলাদেশের যে কোন বিল প্রদান করতে পারবেন। অর্থাৎ আপনি বিদ্যুৎ বিল, গ্যাস বিল, পানির বিল হতে শুরু করে যাবতীয় সকল বিল ইন্সট্যান্টলি পে করতে পারবেন। আপনি রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে খুব সহজে কারেন্ট বিল পে করতে পারবেন। এক্ষেত্রে আপনার রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপস টি ডাউনলোড করে নিতে হবে।

বিল অপশন সিলেক্ট করে সেখানে আপনি যেখানে বিল দিতে চান সেই গুলো সিলেক্ট করার মাধ্যমে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে ও অ্যামাউন্ট দিয়ে আপনি অটোমেটিকলি যে কোন বিল প্রদান করতে পারবেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা মার্চেন্ট-পে 

রকেট মোবাইল ব্যাংকিং মার্চেন্ট পে এর মাধ্যমে আপনি যেকোন ধরনের শপিং সেন্টার বা বিভিন্ন স্থানে আপনি পে বিল করতে পারবেন। এক্ষেত্রে আপনি আপনার মার্চেন্ট নাম্বার সিলেক্ট করবেন। অথবা মার্চেন্ট পেয়ে QR কোড সিলেক্ট করার মাধ্যমে আপনি যেকোন শপিং সেন্টারের টাকা পে করতে পারেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা অফার- ২০২১

রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর বিভিন্ন রকমের অফার দিয়ে থাকে। যেটা ডাচ বাংলা ব্যাংক থেকে পরিচালিত হয়। এছাড়া প্রতি বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের অফার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট হোল্ডাররা পেয়ে থাকে। এছাড়াও বিভিন্ন রকমের লোকাল অফার রয়েছে তবে বর্তমানে আপনি রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট খুললে আপনি ৫০ টাকা আপনার একাউন্টে জমা হয়ে যাবে। এছাড়াও কিছু লোকাল অফার রয়েছে। পাশাপাশি মোবাইল রিচার্জের মাধ্যমে অনেক ক্যাশব্যাক অফার সহ অনেক রকমের অফার এখানে বিদ্যমান রয়েছে।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা একাউন্টের সুবিধা 

রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর সুযোগ সুবিধা বর্তমানে বেশ ভালই। তাছাড়া এর মাধ্যমে লেনদেন করা খুবই নিরাপদ এবং রিস্ক মুক্ত। বর্তমানে বাংলাদেশে অনেক রকমের মোবাইল ব্যাংকিং অনলাইন পরিষেবা রয়েছে। যেগুলোর মাধ্যমে অনেক রকমের সমস্যা হয়ে থাকে। তবে এক্ষেত্রে রকেট মোবাইল ব্যাংকিং ডাচ বাংলা ব্যাংকের অনলাইন পরিষেবার খুবই ভালো।

 রকেট অনলাইন ভিত্তিক সেবা দিয়ে যাচ্ছে। বিভিন্ন রকমের আকর্ষণীয় অফার এবং বাংলাদেশের অধিকাংশ শ্রমিকদের বেতনের রকেটের মাধ্যমে দেয়া হয়েছে। বাংলাদেশের বর্তমান পেক্ষাপটে খুবই ভালো এবং জনপ্রিয় একটি অনলাইন ভিত্তিক মোবাইল ব্যাংকিং পরিষেবা

রকেট মোবাইল ব্যাংকিং সেবা অ্যাপস 

ডাচ বাংলা ব্যাংকের রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট পরিষেবা। এর সুযোগ সুবিধা পেতে বা একাউন্ট খুলতে আপনার অবশ্যই রকেট অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। আপনি যদি বিভিন্ন রকমের ফিচার এবং সুযোগ সুবিধা পেতে চান। এতে আপনার অবশ্যই রকেট অ্যাপস টি ডাউনলোড করে লগইন দিয়ে নিবেন। এক্ষেত্রে আপনি বিভিন্ন ধরনের লোকাল অফার এবং অনেক ফিচারস উপভোগ করতে পারবেন। রকেট মোবাইল ব্যাংকিং অ্যাপস টি আপনি প্লে স্টোর অ্যাপ স্টোর সহ বিভিন্ন এপ্লিকেশন স্টোরে খুব সহজে বিনা মূল্যে পেয়ে যাবেন।

রকেট মোবাইল ব্যাংকিং সেবা লেনদেন খরচ 

সকল গ্রাহকদের রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর মাধ্যমে লেনদেন করার আগে লেনদেন চার্জ সম্পর্কে জেনে নেয়া উচিত। আপনি যদি আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর টাকা ডাচ-বাংলা ব্যাংকের যে কোন এটিএম বুথ বা রকেট এটিএম বুথ থেকে তুলতে চান। এক্ষেত্রে আপনাকে প্রতি হাজারে 9 টাকা করে চার্জ কাটা হবে। আপনি যদি রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে যে কোন রকেট ব্যাংকিং এজেন্ট থেকে ক্যাশ আউট করেন এক্ষেত্রে আপনার রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে প্রতি হাজারে ১৮ টাকা করে চার্জ কাটা হবে। তাছাড়া আপনি যদি খুব ব্যালেন্স ট্রান্সফার পার্সেন্ট মানে করতে চাই ক্ষেত্রে সম্পূর্ণ ফ্রিতে রিচার্জ উপভোগ করতে পারবেন

রকেট মোবাইল ব্যাংকিং হেল্পলাইন সেবা

রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট এর ব্যবহারকারীরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের একাউন্ট সম্পর্কিত বিভিন্ন সমস্যায় পড়ে। তাদের সমস্যার কথা বিবেচনা করে রকেট মোবাইল ব্যাংকিং অনলাইন হেল্পলাইন সেবা রয়েছে। 

যেটার মাধ্যমে অনলাইন চ্যাটিং করে খুব সহজেই রকেট মোবাইল ব্যাংকিং এর অ্যাকাউন্ট সাহায্য নিতে পারেন। এছাড়াও 16216 নাম্বারে ডায়াল করে আপনারা 24hours এর যেকোনো সময় তাদের কাছ থেকে সাহায্য সেবা নিতে পারেন। রকেট মোবাইল ব্যাংকিং সেবা সম্পর্কিত পোষ্ট ভালো লাগলে মন্তব্য জানান।

>EBL মাস্টারকার্ড A to Z

>সিটি ব্যাংক মাস্টারকার্ড A to Z