Skip to content Skip to sidebar Skip to footer

নগদ মোবাইল ব্যাংকিং সেবা কারেন্ট অ্যাড মানি

nagad-mobile-banking-add-money
nagad-mobile-banking-add-money


নগদ মোবাইল ব্যাংকিং সেবা যেকোন ব্যাংক একাউন্ট বা কার্ড থেকে কারেন্ট অ্যাড মানি করা এখন আরো সহজ। আপনি আপনার যেকোনো একটি ব্যাংক অ্যাকাউন্ট বা ভিসা/মাস্টারকার্ড থেকে খুব সহজে কোন রকম ঝামেলা ছাড়াই কারেন্ট নগদ অ্যাড মানি করতে পারবেন।

নগদ মোবাইল ব্যাংকিং সেবা দিয়ে অ্যাড মানি

নগদ মোবাইল ব্যাংকিং সেবা বর্তমান সমাজের অতি ট্রেন্ডিং একটি মোবাইল ব্যাংকিং পরিষেবা। কেননা বর্তমান সমাজের বর্তমান সময়ে নগদ মোবাইল ব্যাংকিং সেবা অনেক দূর এগিয়ে গিয়েছে।  এদের কারেন্ট অ্যাড মানি ও অন্যান্য সার্ভিস ট্রানজেকশন সিস্টেম গুলো খুবই সহজ।

যেকোনো ধরনের মানুষ নগদ মোবাইল ব্যাংকিং সেবা খুব সহজে ব্যবহার করতে পারছে। নগদ মোবাইল ব্যাংকিং সেব্ একাউন্ট এ আপনার যদি কখনো ব্যালেন্স শেষ হয়ে যায় তখন আপনার বিভিন্ন রকমের সমস্যা বিড়ম্বনায় পড়তে পারেন। তাই আপনাদের জন্য নগদ মোবাইল ব্যাংকিং একটি নতুন সার্ভিস চালু করেছে। যেটা হলো আপনি বাংলাদেশের যে কোন ব্যাংক কিংবা আপনার যেকোন ব্যাংক ভিসা কার্ড অথবা মাস্টার কার্ড থেকে আপনি খুব সহজেই নগদে কারেন্ট অ্যাড মানি করতে পারবেন।তাছাড়া অনেক সময় দেখা যায় নগদ মোবাইল ব্যাংকিং সেব্ একাউন্ট এর জন্য আমাদের ব্যালেন্স এর প্রয়োজন হয়। তখন সঠিক গাইডলাইন বা সঠিক ভাবে অ্যাড মানি করতে না জানার কারণে অনেক সময় বিভিন্ন রকমের ভুল হয়ে থাকে।


 ফলে অনেক রকমের সমস্যায় গ্রাহকদের পড়তে হয়। তাই নগদ মোবাইল ব্যাংকিং সেবা একাউন্ট এ সঠিক ভাবে কারেন্ট অ্যাড মানি করতে হলে আপনাকে সঠিক পদ্ধতি জেনে নিতে হবে। আপনি সঠিক পদ্ধতি ব্যবহার করে খুব সহজে ৪/৫ মিনিটের মধ্যেই কারেন্ট আপনার নগদ একাউন্টে যেকোনো ব্যাংকের কার্ড একাউন্ট থেকে অ্যাড মানি করে নিতে পারবেন। নগদ মোবাইল ব্যাংকিং সেবা অনলাইন ব্যাংকিং পরিষেবা তাই এর মাধ্যমে আপনি যেকোন ভিসা কার্ড অথবা মাস্টার কার্ড থেকে আপনি খুব সহজেই আপনার নগদ একাউন্টে যে কোন পরিমাণ কারেন্ট অ্যাড মানি করতে পারবেন। 




এক্ষেত্রে আপনার কিছু সঠিক তথ্যের প্রয়োজন হবে। আপনি যে কার্ড থেকে টাকা লেনদেন করবেন সেই কার্ড আপনার সাথে থাকতে হবে। আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্ট বা ভিসা/মাস্টারকার্ড করার সময় যে নাম্বার দিয়েছিলেন সেটি আপনার সাথে থাকতে হবে। তাহলে আপনি খুব সহজেই নগদ একাউন্টে আপনি যে কোন পরিমাণ টাকা কারেন্ট অ্যাড করতে পারবেন।

নগদ মোবাইল ব্যাংকিং সেবা অ্যাড মানি করার পদ্ধতি 

নগদ মোবাইল ব্যাংকিং সেবা কারেন্ট অ্যাড মানি করতে হলে প্রথমত আপনাকে নগদ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে আপনার আইডি দিয়ে লগইন করে নিতে হবে। আপনি নগদ অ্যাপ্লিকেশন লগইন করার পরে আপনি আপনার ফোনের স্ক্রিনে  অ্যাড মানি একটি অপশন দেখতে পারবেন।

 অ্যাড মানি অপশন ক্লিক করে দুটি অপশন দেখা যাবে

#ব্যাংক টু নগদ
#কার্ড টু নগদ

ব্যাংক টু নগদ অপশনে ক্লিক করে আপনি বাংলাদেশের যে কোন ব্যাংক থেকে আপনার নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট এ টাকা অ্যাড মানি করতে পারবেন। এক্ষেত্রে যদিও এখনও সকল ব্যাংক এড হয়নি তবে কিছু সংখ্যক ব্যাংক রয়েছে। তবে আপনি যদি কার্ড টু নগদ মোবাইল ব্যাংকিং এ অ্যাড মানি করতে চান এক্ষেত্রে আপনি বাংলাদেশের যে কোন ব্যাংকের যে কোন কার্ড থেকেই আপনি অ্যাড মানি করতে পারবেন। সেটা ভিসা কার্ড হোক বা  মাস্টার কার্ড হোক আপনি সকল কার্ড থেকেই অ্যাড মানি করতে পারবেন। এজন্য আপনি কার্ড টু  নগদে সিলেক্ট করবেন।

পরবর্তী পেজে আপনি দুটি অপশন দেখতে পারবেন 

# মাস্টার কার্ড 
# ভিসা কার্ড

 এখন আপনার ব্যাংক একাউন্টে যে কার্ড রয়েছে আপনি সেটা সিলেক্ট করে নেবেন। সিলেক্ট করার পরে আপনার পেইজে আপনার সামনে আরেকটি অপশন চলে আসবে। আপনার নগদ নাম্বারটা এখানে দিয়ে দেবেন। অর্থাৎ আপনি যে নগদ নাম্বার অ্যাড মানি করতে চান সেই নগদ নাম্বারটা এখানে দিতে হবে। এক্ষেত্রে আপনি চাইলে আপনার অন্য কোন নগদ একাউন্ট আপনি আপনার কার্ড দিয়ে অ্যাড মানি করতে পারেন।

 অর্থাৎ আপনি আপনার নগদ একাউন্ট থেকে অন্য কারো নগদ একাউন্টে অ্যাড মানি করে দিতে পারেন। অর্থাৎ এখানে যে নাম্বারটি আপনি লিখবেন সেই নাম্বারে নগদ অ্যাড মানি হবে। পরবর্তীতে এটি আপনি তিনটি অপশন দেখতে পারবেন। প্রথমত আপনার নগদ মোবাইল ব্যাংকিং যে নাম্বারে একাউন্টে অ্যাড মানি করতে চান সেই নাম্বারটি দেখতে পারবেন। নিচে আপনি কত টাকা এড করতে চান সেটা আপনি  উল্লেখ করতে হবে।

 এখানে যদি আপনি যেটা এমাউন্ট উল্লেখ করবেন সেটাই আপনার মূল আপনার মাস্টার কার্ড অথবা ভিসা কার্ডের একাউন্টে থাকতে হবে। নিচে একটি ইমেইল আইডি দিতে পারেন যদি আপনি কোন ডকুমেন্ট বা আপনার ই-মেইলের মাধ্যমে কনফার্মেশন ডকুমেন্টস রাখতে চান।

আরো পড়ুন 


 
এক্ষেত্রে ইমেইল আইডি দিয়ে পরবর্তী পেজের জন্য ক্লিক করতে পারেন। পরবর্তীতে যে আপনি আপনার মাস্টার কার্ড অথবা ভিসা কার্ড অর্থাৎ যে কার্ড থেকে আপনি অ্যাড মানি করবেন সেই কার্ডের সুন্দর একটি  র্ফম দেখতে পারবেন। প্রথমত আপনি আপনার ভিসা কার্ড মাস্টার কার্ডের উপরে যেই ১৬ সংখ্যার নাম্বার থাকে সেটি বসাতে হবে। তারপরে আপনি আপনার কার্ডের উপরে আপনার কার্ডের মেয়াদ লেখা থাকবে সেটা দিতে হবে।
আপনার সেই কোডটি দিতে হবে। নিচে আপনি একটি অপশন দেখতে পাবেন কার্ড হোল্ডার নেম। এখানে আপনি আপনার কার্ডের উপরে যে নামটি লেখা থাকবে, অর্থাৎ যে কার্ড হোল্ডার এর নামে কার্ড ইসু হয়েছে তার নাম দিতে হবে।

কার্ড হোল্ডার নাম অবশ্যই সবগুলো অক্ষর বড় হাতের দেবেন এবং এর পরবর্তীতে খালি ঘরে টিক মার্ক দিন। এরপরে একটি নাম্বার লেখার অপশন পাবেন। অর্থাৎ আপনার ব্যাংক অ্যাকাউন্ট বা ব্যাংকের কার্ড করার সময় যে নাম্বার আপনি ব্যাংকে দিয়েছিলেন সেই নাম্বারটি এখনে বসাতে হবে। আপনি সেই নাম্বারটি এখানে বসানোর পরে ভেরিফাই ক্লিক করলে আপনার মোবাইল নাম্বারে ওটিপি কোড যাবে। পরবর্তীতে আপনি ওটিপি কোড টি বসালে অটোমেটিকলি ভেরিফাই হয়ে যাবে। 

সব শেষে আপনি পে  করার অপশন দেখতে পাবেন সেটা কনফার্ম করে দিলেই আপনার নগদ একাউন্ট মোবাইল ব্যাংকিং একাউন্টে কানেন্ট অ্যাড মানি হয়ে যাবে। পরবর্তী সময়ে আপনাকে মেসেজের মাধ্যমে কনফার্মেশন করা হবে। এর সহজ পদ্ধতি হয়তো আপনার জানা নেই। তবে এটাই সবচেয়ে সহজ পদ্ধতি এটা করতে আপনার তিন থেকে চার মিনিট সময় লাগবে। খুব সহজেই নগদ মোবাইল ব্যাংকিং একাউন্ট আপনি যেকোনো ব্যাংকের যে কোন আর থেকে অ্যাড মানি করতে পারবেন।

নগদ মোবাইল ব্যাংকিং সেবা অ্যাড মানি সুবিধা

 নগদ মোবাইল ব্যাংকিং সেবা এ অ্যাড মানি করার ক্ষেত্রে আপনি সকল ধরনের সুযোগ-সুবিধা পাবেন। কেননা তাছাড়া নগদ মোবাইল ব্যাংকিং এ অ্যাড মানি করাটা সম্পূর্ণ নিরাপদ এবং রিস্ক ফ্রি। নগদে অ্যাড মানি এতে কোনো ভয় আপনার থাকবে না। এছাড়াও নগদ মোবাইল ব্যাংকিং এ আপনার ব্যাংক কার্ড থেকে যদি নগদে অ্যাড মানি করেন। এখানে কোনো রকম সার্ভিস চার্জ বা ভ্যাট দেবার প্রয়োজন হবেনা। সবচাইতে বড় বিষয় হলো এখানে আপনি কোন সার্ভার জনিত সমস্যা হবেন না। চার থেকে পাঁচ মিনিটের মধ্যেই আপনার কাজটি সম্পন্ন হয়ে যাবে।

 অনেক ক্ষেত্রে দেখা যায় বিভিন্ন মোবাইল ব্যাংকিং এ ক্ষেত্রে যখন অ্যাড মানি করা হয় তখন সার্ভার জনিত সমস্যার কারণে অনেক বিড়ম্বনার শিকার হতে হয়। যেটা আপনি নগদ মোবাইল ব্যাংকিং এ পাবেন না এবং এর অ্যাড মানি করার সিস্টেম খুবই সহজে কেউ কোনো রকম গাইডলাইন ছাড়াই খুব সহজেই যেকোন মাস্টারকার্ড হতে খুব সহজেই পড়ে নিতে পারবেন। সবচেয়ে বড় একটি অফার হলো নগদ বিভিন্ন সময়ে অ্যাড মানি ক্ষেত্রে বিভিন্ন রকমের লোকাল অফার দিয়ে থাকে।

 অর্থাৎ আপনার মোবাইল ব্যাংকিং একাউন্ট এ আপনার যেকোনো ব্যাংক থেকে বা ব্যাংকের কার্ড থেকে যদি অ্যাড মানি করেন এক্ষেত্রে আপনাকে অনেক রকমের অফার দিয়ে থাকবে। যেখানে আপনি বিভিন্ন রকমের নিশ্চিত ক্যাশব্যাক পাবেন। নগদ মোবাইল ব্যাংকিং সেবা একাউন্টে যেকোন ব্যাংক বা ব্যাংকের কার্ড থেকে কারেন্ট অ্যাড মানি করার সম্পর্কিত গাইডলাইন পোস্ট আপনার কেমন লেগেছে তা জানাতে পারেন।