Skip to content Skip to sidebar Skip to footer

সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশন জ্ঞান অর্জনের উপায়

 

সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশন জ্ঞান অর্জনের উপায়
চিত্রঃ সাধারণ জ্ঞানের অ্যাপস

মেধা শক্তি বাড়ানোর জন্য সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশনগুলো সকল মানুষের জন্য অনেক উপকারী। সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশনগুলো দিয়ে খুব সহজেই কম সময়ে পৃথিবীর সকল খবর জানা সম্ভব। কিছু কিছু অ্যাপ্লিকেশনগুলো জ্ঞান অর্জনের অনেক সহজ উপায় হিসেবে কাজ করে।


 একটিমাত্র অ্যাপসের মাধ্যমে আপনি পুরো বিশ্ব এখন আপনার হাতের মুঠোয় নিয়ে আসতে পারেন। সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশন আপনি প্রতিদিন বিভিন্ন নতুন নতুন আপডেট খবর গুলো পেয়ে থাকবেন। 


অ্যাপস গুলো বিভিন্ন প্রস্তুতিমূলক পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ। সাধারণ জ্ঞান অ্যাপ্লিকেশন আপনি ব্যবহার করে প্রতিদিন পড়াশোনা করলে, একদিক দিকে যেমন আপনার মেধা শক্তি বৃদ্ধি পাবে অন্যদিকে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো করতে পারবেন। 


মেধা শক্তি বাড়াতে সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশন

বর্তমান সময়ের বিভিন্ন পরীক্ষায় সাধারণ জ্ঞান সম্পর্কিত প্রশ্ন আসে যা সকল মানুষের জানা উচিত। এ সকল সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশনগুলো আপনি ব্যবহার করলে প্রতিনিয়ত সকল ধরনের তথ্য এবং প্রশ্ন উত্তর গুলো জানতে পারবেন। 


আমাদের আধুনিক বিশ্বে প্রতিনিয়ত বিভিন্ন ঘটনা ঘটে সেগুলো আমাদের খুঁজে খুঁজে বের করা সম্ভব হয় না। আপনি যদি এসকল অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করেন তাহলে খুব সহজে ঘরের ভেতর বসে আপনি সকল নিউজ গুলো পেয়ে যাবেন। 


>শিশু শিক্ষা অ্যাপস

>সেরা চাকরির খবর


অনেক ধরনের সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো সকলের জন্য উপকারী না ও হতে পারে। আপনাকে বেছে নিতে হবে কোনটি আপনার জন্য সহায়ক বা আপনাকে সঠিক তথ্য দিতে পারবে। 


কম বয়স থেকেই সাধারণ জ্ঞান ওপর নজর রাখা উচিত। কারণ এগুলো বিভিন্ন পরীক্ষার জন্য না বরং মেধাশক্তির অনেক উন্নতি করে। অনেক মানুষের আইকিউ শক্তি অনেক বেশি থাকে কারণ তারা সাধারন জ্ঞান সম্পর্কে অনেক বেশি জানে।


জ্ঞান অর্জনের ৪টি সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশন

এই পোস্টে আপনাদের এমন ৪টি সাধারণ জ্ঞানের অ্যাপস সম্পর্কে ধারণা দেবো যেগুলো আপনার মেধা শক্তি বাড়াতে সক্ষম। এই ৪টি অ্যাপস এর মাধ্যমে আপনি সকল গুরুত্বপূর্ণ খবর আপনি কম সময়ের মধ্যেই জানতে পারবেন। 


তাছাড়া বিশ্বের সকল গুরুত্বপূর্ণ শিক্ষামূলক বিষয় এবং শিক্ষামূলক টিপস আপনি একই অ্যাপস এর ভিতর জানতে পারবেন। মেধা শক্তি বাড়ানোর জন্য সাধারণ জ্ঞানের গুরুত্ব কতটুকু কিংবা সাধারণ জ্ঞান জানলে আপনার কি হতে পারে সেগুলো সম্পর্কে বলার চেষ্টা করব। 


পোস্টটি গুরুত্ব সহকারে পড়ে নিবেন এবং কোনরকম ভুল হলে অবশ্যই কমেন্টের মাধ্যমে সেটা জানিয়ে দেওয়ার চেষ্টা করবেন। 


আপনি যদি সাধারন জ্ঞান সম্পর্কে অনেক এক্সপার্ট হন তাহলে যেকোনো প্রস্তুতিমূলক বা প্রতিযোগিতা মূলক পরীক্ষায় আপনি সবার প্রথমে অবস্থান করবেন। কেননা বিভিন্ন চাকরির ইন্টারভিউ হতে শুরু করে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার সাধারণ জ্ঞানের চাহিদা অনেক বেশি। 


যে যত বেশি সাধারন জ্ঞান অর্জন করতে পারবে চাকরির ক্ষেত্রে সে ততো প্রথমে অবস্থান করবে। একদিকে যেমন আপনার মেধা শক্তি বৃদ্ধি পাবে অন্যদিকে আপনার চাকরি পেতে অনেক অনেক সহজ হয়ে যাবে।


সাধারণ জ্ঞান ও বাংলাদেশ অ্যাপস

সাধারন জ্ঞান ও বাংলাদেশ অ্যাপ্লিকেশন সাধারণ জ্ঞান সম্পর্কিত প্রশ্ন গুলোর জন্য অন্যতম একটি অ্যাপ্লিকেশন। অ্যাপসটি নতুন এবং জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন। বর্তমান সময়ে অ্যাপসটির চাহিদাও অনেক গুরুত্বপূর্ণ। 


অ্যাপসটি ওপেন করা হলে প্রথমে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন। সেখানে আপনি প্রবেশ করুন এর পরে আপনি এখানে হাজারো প্রশ্ন পেয়ে যাবেন। যেগুলো মাধ্যমে আপনি গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞান অর্জন করতে পারবেন। 



এখানে রয়েছে হাজারো রকমের সাধারণ জ্ঞান যেগুলো আপনার বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য অনেক উপকারী হবে। তাছাড়া অ্যাপস টির ডিজাইন এবং সিস্টেম খুবই সহজ যেগুলো আপনাদের পছন্দ হবে। 


তাছাড়া সেটিংস গুলো অসাধারণ কিছু রয়েছে যেগুলো আপনি না দেখলে বিশ্বাস করতে পারবেন না। এখানে বাংলাদেশ হতে শুরু করে বিশ্বের সকল গুরুত্বপূর্ণ তথ্যগুলো এখানে দেয়া রয়েছে। আপনি চাইলে এই অ্যাপটি ইন্সটল করে সকল সাধারণ জ্ঞান গুলো পড়ে নিতে পারেন।


জেনারেল নলেজ অ্যাপ্লিকেশন

রাজ প্রতিষ্ঠান তৈরি জেনারেল নলেজ এপলিকেশন বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশনটি প্রায় 2 বিলিয়ন এর অধিক মানুষ ব্যবহার করে সাধারন জ্ঞান অর্জন করছে। 


তাছাড়া অ্যাপসটির রেটিং পয়েন্ট এবং বিভিন্ন রকমের মন্তব্য দেখলেই বুঝা যায় অ্যাপসটির চাহিদা বর্তমানে অনেক বেশি। অ্যাপস সেটিংস এবং বিভিন্ন গ্রাফিক্সের কাজ আপনাকে মুগ্ধ করবে। 


এতে রয়েছে হাজারো রকমের সাধারণ জ্ঞান সম্পর্কিত প্রশ্ন যেগুলো আপনার জন্য সহায়ক হবে। প্রথমে অ্যাপসটি ওপেন করার পরে আপনি সাধারণ জ্ঞান সিলেক্ট করলে সেখানে আপনি অনেকগুলো অপশন পেয়ে যাবেন। 


এখানে আপনি অনেক ধরনের অপশন পেয়ে যাবেন যেগুলো বলে শেষ করা যাবে না। এমন কয়েকটি অপশন নিচে দেয়া হলো। 

বাংলাদেশ পরিচিতি 

বাংলাদেশের নদ নদীর জ্ঞান 

বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা 

বৃহত্তম এবং ক্ষুদ্রতম বিষয়

বাংলাদেশ ও বিশ্ব টপিক

বাংলাদেশের বিভিন্ন বিষয়গুলি 

আন্তর্জাতিক জ্ঞান 

এছাড়াও অনেকগুলো অপশন আপনি এখানে পেয়ে যাবেন যেগুলো আপনার জন্য অনেক উপকারী হবে। আপনি বিভিন্ন টপিক এর অপশনে ক্লিক করলেই আপনি প্রশ্ন গুলো দেখতে পারবেন। 


প্রতিটা পেইজে ৪০ থেকে ৬০ টি প্রশ্ন রয়েছে এবং প্রতিনিয়ত বিভিন্ন রকমের প্রশ্ন এখানে আপডেট দেয়া হয়। আপনি যদি সাধারণ জ্ঞানের প্রশ্ন আকর্ষণ বেশি থাকে তাহলে এই অ্যাপসটি ইন্সটল করে আপনি প্রতিদিন সাধারণ জ্ঞানের প্রশ্ন গুলো পড়তে পারেন।


চাকরির জন্য সাধারণ জ্ঞান অ্যাপস

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য যে সকল সাধারণ জ্ঞানের প্রশ্ন আসে সেগুলো আপনি এই অ্যাপস এর ভিতর পেয়ে যাবেন। এই অ্যাপ্লিকেশনগুলোতে বিগত বিভিন্ন চাকরির পরীক্ষার প্রশ্ন গুলো থেকে বাছাই করে গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞানের প্রশ্ন গুলো এখানে আপডেট করা হয়। 



চাকরির জন্য সাধারণ জ্ঞান অ্যাপস আপনার জন্য অনেক উপকারী হবে যদি আপনি নিয়মিত সময় দিয়ে এগুলো শেষ করতে পারেন। দুই লক্ষের অধিক মানুষ ব্যবহার করে সাধারন জ্ঞান অর্জন করেছে। 



এছাড়াও প্রতিনিয়ত অনেক মানুষ এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে জ্ঞান অর্জন করে। আপনি প্রথমে অ্যাপসটি কানেক্ট করার পর যখন ওপেন করবেন তখন অনেকগুলো অপশন দেখতে পাবেন। 


সেখান থেকে আপনি চাকরির জন্য সাধারণ জ্ঞান অপশনটি সিলেক্ট করে নিলে সকল ধরনের সাধারণ জ্ঞানের প্রশ্ন গুলো দেখতে পারবেন। আপনার জন্য অনেক ভালো কিন্তু একটু সমস্যা রয়েছে অতিরিক্ত পরিমাণে এড আছে যেগুলো বিরক্তিকর। 


তারপরও আপনি এখান থেকে অনেক সাধারণ জ্ঞানের প্রশ্ন দেখে নিতে পারেন। এই অ্যাপসের নলেজ গুলো খুব সহজ সাধারণ জ্ঞানের প্রশ্ন গুলো আপনার বুঝতে সুবিধা হবে।  আপনি প্রতিদিন একটি করে শেষ করে আপনি খুব সহজেই অনেক সাধারণ জ্ঞানের প্রশ্ন মুখস্থ করতে পারেন।


সাধারণ জ্ঞান সব বিষয়ের অ্যাপ্লিকেশন

বর্তমান সময় বিবেচনা করে আপনি যদি একটি নিখুঁত এবং সঠিক সাধারণ জ্ঞানে এপ্লিকেশন খুঁজে থাকেন তাহলে এই অ্যাপ্লিকেশনটি আপনার জন্য।  অ্যাপস পয়েন্টের তৈরি অ্যাপ্লিকেশনটি বর্তমান সময়ে অনেকটাই জনপ্রিয় হয়ে উঠেছে। 


প্রায় ২ লক্ষাধিক এর অধিক মানুষ এপসটি ব্যাবহার করে সব সময় সাধারণ জ্ঞানের প্রশ্ন গুলো পড়ে থাকে। তাছাড়া অ্যাপসটি রেটিং পয়েন্ট এবং আপনাকে অনেক মুগ্ধ করতে পারে।  


ডিজাইন এবং সেটিংস গুলো খুবই সহজ আপনি খুব সহজেই বুঝতে পারবেন। আপনি প্রথমে কানেক্ট করে নিতে পারেন তারপরে আপনি ওপেন করলে আপনি সকল ধরনের নিউজ এখানে পেয়ে যাবেন। 


এখানে বিভিন্ন মাস এবং সাপ্তাহিক এর ওপরে বিভিন্ন তথ্য গুলো দেয়া হয়েছে। যেমন সপ্তাহিক কিছু সাধারণ জ্ঞানের প্রশ্ন এখানে পাবেন। আবার মাসিক কারেন্ট অ্যাফেয়ার্স এবং কারেন্ট ওয়ার্ল্ড সহ বিভিন্ন প্রতিযোগিতামূলক সাধারণ জ্ঞানের প্রশ্ন গুলো সব এখানে আপনি পেয়ে যাবেন। 


তাছাড়া প্রতিনিয়ত এখানে বিভিন্ন নতুন নতুন আপডেট গুলো এখানে দেয়া হয়। যেগুলো আপনি না দেখলে বুঝতে পারবেন না। বিভিন্ন রকমের গুরুত্বপূর্ণ ঘটনা অর্থাৎ প্রতি মাসে যে সকল গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে থাকে সেগুলো এখানে আপডেট করা হয়। 


এছাড়া রয়েছে সাম্প্রতিক অনেক গুরুত্বপূর্ণ ঘটনা সেগুলো এখানে আপডেট দেয়া হয়। বিসিএস ও সরকারি চাকরির প্রস্তুতি  কেমন হওয়া উচিত সেগুলো সম্পর্কে এখানে আপনি পেয়ে যাবেন। 


সাধারণ জ্ঞানের পাশাপাশি সকলের জন্য ইংলিশ বানান এবং ইংলিশ লার্নিং সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। এখানে আপনি ইংলিশ কিভাবে শেখা যায় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ নিউজ গুলো কিভাবে পাওয়া যায় সেগুলো আপনি এখানে পেয়ে যাবেন। 


এখানে আপনি প্রায় কয়েক হাজার প্রশ্ন আপনি পেয়ে যাবেন যেগুলো আপনার বিভিন্ন ক্ষেত্রে উপকারী হবে।


সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশনগুলো জ্ঞান অর্জন করা অনেক সহজ একটি উপায়। তাই নিয়মিত সাধারণ জ্ঞানের অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করে প্রতিদিনের আপডেট খবর পড়ে নিন। 


সাধারণ অ্যাপ্লিকেশন আপনি যেকোন একটি ব্যবহার করতে পারেন। আপনার কাছে যে অ্যাপসটি ভালো লাগবে সেটাই আপনি ব্যবহার করতে পারেন। এছাড়াও কোন কিছু বুঝতে অসুবিধা হলে আমাদের কমেন্ট করে জানাবেন।

করোনা ভেকসিন নিবন্ধন