Skip to content Skip to sidebar Skip to footer

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস ব্যবহারের গাইডলাইন

 

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস ব্যবহারের গাইডলাইন
চিত্রঃ উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস



উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এর ব্যবহার অনেকেই জানে না। যার ফলে বিভিন্ন গ্রাহক অনেক রকমের সমস্যায় পড়তে হয়। উপায় ইউজারদের জন্য প্রপার গাইডলাইন যা সকল উপায় অ্যাপস ইউজার দের জন্য অনেক হেল্প ফুল হতে পারে।

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস বর্তমান সময়ের টপ ট্রেন্ডিং একটি ফিন্যান্সিয়াল অনলাইন ব্যাংকিং সেবা। যার মাধ্যমে বহু ইউজার অনেক ভাবে বিভিন্ন রকমের লেনদেন করতে পারছে।


 এছাড়াও এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে যেকোনো ব্যাংকের সাথে খুব সহজে লেনদেন করা যায়। তাছাড়া উপায় অ্যাপস এর মাধ্যমে বিভিন্ন রকমের সুযোগ সুবিধা পেয়ে থাকে।


উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপসের সুবিধা 

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন বা অ্যাপস হলো ইউসিবি ফাইন্যান্স কর্পোরেশনের একটি অ্যাপ্লিকেশন। যার মাধ্যমে বিভিন্ন ব্যাংক হতে টাকা লেনদেন এবং ক্যাশ আউট কিংবা সেন্ড মানি করা যায়। 


তাছাড়া এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে মোবাইল রিচার্জ সহ বিভিন্ন ধরনের বিল অথবা বিভিন্ন সংযোগ স্থাপন করা যায়। তাছাড়া এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে বিভিন্ন বিভিন্ন ধরনের টিকেট কাটা হতে শুরু করে অনেক সাহায্যকারী রাস্তা রয়েছে। 


সকল ইউজারদের জন্য অনেক সাহায্যকারী অ্যাপ্লিকেশন। উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন 2021 সালের প্রথম দিকে বের হয়েছে।

>EBL মাস্টারকার্ড নিন ফ্রিতে

>ব্রিলিয়ান্ট কথা বালুন ৪০ পয়সায়

>নগদ অ্যাপস ব্যবহার গাইডলাইন



তাছাড়া উপায় দিচ্ছে যে কোন ধরনের ক্যাশ আউটে সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ। যা অন্য কোন কোম্পানিতে এখন পর্যন্ত দেয়নি। তাছাড়া উপায় অ্যাপস থেকে যেকোনো ধরনের লেনদেন করলে রয়েছে অনেক অফার এবং পার্সেন্টেজ।


 গ্রাহকদের জন্য অনেক লাভবান হওয়ার একটি রাস্তা। তাছাড়া উপায় অ্যাপ্লিকেশন রেজিষ্ট্রেশন বা ব্যবহারে রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক এবং বোনাস। 


অনেকেই আছেন যারা উপায় অ্যাপ্লিকেশন সম্বন্ধে অনেক কিছুই জানেন না। বিশেষ করে এর জন্য তাদের অনেক ঝামেলায় পড়তে হয়। 


তাছাড়া উপায় অ্যাপ্লিকেশন এর সঠিক ব্যবহার করার অভাব হয়ে অনেক রকমের সমস্যা এবং ক্ষতিগ্রস্ত হতে পারে। উপায় মোবাইল অ্যাপ্লিকেশন হলো একটি অন্যতম মোবাইল ব্যাংকিং সেবা। 


বাংলাদেশের একমাত্র অনলাইন মোবাইল ব্যাংকিং সেবা উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস হচ্ছে অন্যতম সেবা পদ্ধতি। অন্য অন্য মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশনগুলোতে যে পরিমাণ ফিচারস রয়েছে তার দ্বিগুণ ফিচার রয়েছে উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপসে।


 এই অ্যাপসটায় রয়েছে অনেক ধরনের ফিচারস যা যে কোনো গ্রাহক অনেক কিছুই করতে পারবে। তাছাড়া রয়েছে অনেক হাইসিকিউরিটি যা অন্যান্য সমস্যা থেকে সকল গ্রাহকদের বাঁচাতে পারবে।


 এছাড়া এখানে বেশি বেশি অফার রয়েছে যা সকল মোবাইল ব্যাংকিং লেনদেন কারীদের জন্য সাহায্যকারী হতে পারবে।


উপায় একাউন্ট খোলা বা ব্যবহার করার সহজ নিয়ম

আপনি যদি উপায় মোবাইল ব্যাংকিং এর সকল সেবা পেতে চান সেক্ষেত্রে আপনার উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। 


এক্ষেত্রে আপনি যদি প্রপার ভাবে ডাউনলোড করতে বা সেটিংস গুলো না বুঝতে পারেন, সেক্ষেত্রে আপনার লেনদেন করতে অনেক ক্ষেত্রে সমস্যা বা ঝামেলা পোহাতে হবে।


 এজন্য আপনার উচিত হবে পুরো পোস্টটি পড়ে অ্যাপ্লিকেশন সম্পর্কে সকল ডিটেলস বা তথ্য জানা। এর ফলে আপনি লেনদেন বা যে কোন বিল পে করতে আপনার সুবিধা হতে পারে।


উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস একাউন্ট খুলতে হলে প্রথমত আপনাকে অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে। এজন্য আপনি বিভিন্ন ওয়েবসাইট বা অ্যাপস্টরে আপনি এই অ্যাপসটি পেয়ে যাবেন।


 প্রথমে অ্যাপসটি ডাউনলোড করে নিন। উপায় অ্যাপস ডাউনলোড করা হয়ে গেলে আপনি প্রথমত আপনার ফোন নাম্বার দিয়ে সাইনআপ করে নিতে হবে।


 এক্ষেত্রে আপনি আপনি যে নাম্বারে উপায় একাউন্ট খুলতে চান সেই নাম্বারটি বসিয়ে সাবমিট করে দিবেন। আপনার সেই নাম্বারে ওটিপি কোড যাবে যেটা আপনি উপায় অ্যাপ্লিকেশনে বসিয়ে দিলে আপনার সাইনআপ কমপ্লিট হয়ে যাবে।


 তারপরে আপনার এনআইডি কার্ড দিয়ে  উপায় অ্যাপ্লিকেশনে ভেরিফিকেশন বা KYC করে নিতে হবে। এক্ষেত্রে আপনি আপনার প্রথমে ন্যাশনাল আইডি কার্ড সামনের ফ্রন্ট পেজ পেইজ এর ছবি তুলে সরাসরি সাবমিট করে দিতে হবে।


 সাবমিট সাকসেস লেখা আসে তারপরে আপনি আপনার একটি সেলফি নিবেন। অর্থাৎ যার এনআইডি কার্ড আপনি ব্যবহার করবেন তার একটি সেলফি সরাসরি তুলে আপনি সেখানে সাবমিট করে নিতে হবে।


 পরবর্তী সময়ে আপনাকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে, আপনার উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস ভেরিফিকেশন সাকসেসফুল হয়েছে।


 পরবর্তী সময়ে আপনি উপায় অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে ব্যবহার করতে পারবেন এবং লগইন করতে পারবেন।  আপনি এর আগে একটি পাসওয়ার্ড বসানোর অপশন পাবেন সেখান থেকে আপনি আপনার ইচ্ছামত চার সংখ্যার পাসওয়ার্ড দেবেন, যেটা আপনার উপায় অ্যাপ্লিকেশন এর পাসওয়ার্ড হিসেবে বিবেচিত হবে।


 তাছাড়া এই পাসওয়ার্ড কিংবা কারো সাথে শেয়ার করবেন না। কেননা এ সকল ওটিপি বা পাসওয়ার্ড আপনি যদি কারো সাথে শেয়ার করেন আপনি অনেকে বিপদে পড়তে পারেন।


 সেক্ষেত্রে আপনার অ্যাকাউন্ট ঝামেলা হতে পারে এবং আপনার একাউন্টে টাকা অন্য কেউ নিয়ে যেতে পারে।


উপায় একাউন্ট রেজিষ্ট্রেশন বোনাস ২০২১

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস প্রথমবার রেজিস্ট্রেশন করলে আপনি ইনস্টান্ট 25 টাকা পাবেন। এক্ষেত্রে এই অফার বিভিন্ন সময় পরিবর্তন হতে পারে কিংবা কমে যেতে পারে।


 আপনাকে প্রথমে সঠিক উপায়ে সাইন আপ করতে হবে। উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস প্রথমবার সাইন আপ করে কেওয়াইসি ভেরিফিকেশন অথবা এনআইডি কার্ড দিয়ে ভেরিফিকেশন করলেই আপনি 25 টাকা পেয়ে যাবেন।


এই টাকা আপনার মূল অ্যাকাউন্টে জমা হবে। তাছাড়া বিভিন্ন রকমের অফার এবং সুযোগ-সুবিধায় উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস আপনাকে দিয়ে থাকে।


এছাড়া এই অ্যাপসটিতে রয়েছে বিভিন্ন ধরনের রেফার। যার মাধ্যমে আপনি আপনার বন্ধুকে এই এপ্লিকেশনটি ইন্সটল করার মাধ্যমে আপনি প্রচুর লাভবান হতে পারেন।


উপায় একাউন্ট KYC ভেরিফাই করার নিয়ম

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এ আপনি যখন এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন ভেরিফাই কমপ্লিট করবেন এক্ষেত্রে আপনার এনআইডি কার্ড খুব ভালো করে ধরতে হবে। অর্থাৎ আইডি কার্ড নিচে রাখা যাবেনা।


 এনআইডি কার্ড টি সোজা আর বাম হাতে ধরে সোজা ভাবে ছবি তুলতে হবে। এক্ষেত্রে এভাবে ছবি তুলে আপনার মোবাইল ব্যাংকিং অ্যাপস একাউন্ট ভেরিফাইড হয়ে যাবে। 


আপনি যদি আইডি কার্ড নিচে রেখে বা অন্য কোনোভাবে চেষ্টা করেন সে ক্ষেত্রে আইডি কার্ডের ছবি তুলতে পারবেন না। এজন্য আপনাকে অবশ্যই আইডি কার্ড খাড়া ভাবে সোজা ধরে তুলতে হবে। নিচ থেকে NID কার্ডের ছবি তুলতে চাইলে উপায় একাউন্ট ভেরিফাই সমস্যা হতে পারে।



উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে একাউন্ট খোলার পর সেটা সাকসেস হলে তারপর আপনি নতুন করে লগইন করবেন। লগইন করার পরে আপনি আপনার অ্যাপস এর যাবতীয় তথ্য গুলো সেটিংস।


অর্থাৎ আপনার যাবতীয় ইনফরমেশন গুলো দিয়ে ঠিক করে নিন। এরপর আপনি অ্যাপসটি ব্যবহার করে যেকোনো ধরনের লেনদেন কিংবা যে কোন সার্ভিস নিতে করতে পারেন।


উপায় অ্যাপস দিয়ে সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ক্যাশ আউট ও পেমেন্ট করার নিয়ম

উপায় অ্যাপস দিয়ে সেন্ড মানি করতে হলে, প্রথমে আপনার উপায় মোবাইলের হোম পেজে আপনি সেন্ড মানি অপশন দেখতে পারবেন। সেন্ড মানি অপশন থেকে আপনি সেটা ক্লিক করে আপনি যার নাম্বারে, অর্থাৎ যে উপায় অ্যাকাউন্ট নাম্বারে আপনি সেন্ড মানি করতে চান তার নাম্বারটি বসিয়ে দিন।


 পরবর্তীতে অ্যামাউন্ট এবং পাসওয়ার্ড বসিয়ে আপনি সেন্ড মানি করতে পারেন। এক্ষেত্রে আপনার কোন চার্জ কাটবে না। অর্থাৎ উপায় অ্যাপস এ সেন্ড মানি করতে কোন প্রকার ভ্যাট বা চার্জ কাটেনা।


 পরবর্তী দ্বিতীয় সেটিংসে আপনি মোবাইল রিচার্জ অপশন দেখতে পারবেন। মোবাইল রিচার্জ অপশন থেকে আপনি যে নাম্বারে রিচার্জ করতে চান সেই নাম্বারটি বসিয়ে দিন। 


এর পরে সেই সিম নাম্বার বা অপারেটর কিছু ডিটেলস আপনি বসাতে হবে। তারপরে আপনি আপনার অ্যামাউন্ট এবং পরবর্তীতে পাসওয়ার্ড দিয়ে মোবাইল রিচার্জ করে নিতে পারেন।


উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস দিয়ে আপনি যদি ক্যাশ আউট করতে চান সেক্ষেত্রে আপনার নিকটস্থ উপায় এজেন্ট এর কাছে যেতে হবে।  উপায় এজেন্টের কাছ থেকে আপনি ক্যাশ আউট করতে হবে।


 এক্ষেত্রে আপনি উপায় এজেন্ট নাম্বার এবং অথবা সেই দোকান থেকে একটি কিউআর কোড পাবেন।  সেই কিউআর কোড স্ক্যান করে আপনি খুব সহজে ক্যাশ আউট করতে পারবেন। 


 উপায় এজেন্ট আপনাকে যে পরিমান ক্যাশ আউট করবেন সেই পরিমাণ টাকা আপনাকে দিয়ে দেবে। উপায় অ্যাপসে আপনি পাবেন বাংলাদেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ।  অন্য অন্য মোবাইল ব্যাংকিং সেবা থেকে আপনার অনেক কম চার্জ কাটে।


এছাড়াও আপনি উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে যে কোন পেমেন্ট করতে পারেন। এক্ষেত্রে আপনার হোমপেজে থেকে পেমেন্ট অপশনটি সিলেক্ট করে এখানে আপনি মার্চেন্ট নাম্বার দিন।


তাছাড়া যে নাম্বার পেমেন্ট করতে চান সেই নাম্বারটি উঠিয়ে এখানে খুব সহজে পেমেন্ট করতে পারবেন। আপনি স্কান করে পেমেন্ট করতে চাইলে কিউআর কোড বা আপনাদের যেখানে পেমেন্ট করবেন, সেই প্রতিষ্ঠান বা দোকানে কিউআর কোড ব্যবহার করে আপনি খুব সহজেই প্রেমেন্ট করতে পারেন।


 উপায় পেমেন্টে কোন প্রকার ভ্যাট বা চার্জ ছাড়াই উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস পেমেন্ট করলে আপনি বিভিন্ন অফার পেতে পারেন। তাছাড়া পেতে পারেন নিশ্চিত ক্যাশব্যাক এবং অনেক অফার।


উপায় অ্যাপসে পে-বিল, এড মানি, রিকোয়েস্ট মানি ও ফান্ড ট্রান্সফার করার নিয়ম

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস দিয়ে খুব সহজেই  অ্যাড মানি, রিকোয়েস্ট মানি ও যে কোন ফানাড ট্রান্সফার করা যায়।  এক্ষেত্রে আপনি যদি পে বিল করতে চান সে ক্ষেত্রে আপনি অপশনটি সিলেক্ট করে আপনি যেখানে বিল প্রদান করতে চান এখানকার তথ্য বা ডিটেলস সাবমিট করুন। 


 আপনি আপনার পাসওয়ার্ড এবং এমাউন্ট নিয়ে আপনি পে বিল সম্পন্ন করতে পারেন। আপনি যদি অ্যাড মানি করতে চান তাহলে বাংলাদেশের সকল ব্যাংক মোবাইল ব্যাংকিং সেবা হতে আপনি অ্যাড মানি করতে পারেন।


 পাশাপাশি আপনি ভিসা কার্ড কিংবা মাস্টার কার্ড এর মাধ্যমে আপনি আপনার উপায় একাউন্টে অ্যাড মানি করতে পারেন। অনেক সময় দেখা যায় আপনার একাউন্টে টাকা শেষ হয়ে যায় তখন আপনি আপনার যেকোন ব্যাংক একাউন্ট বা কার্ড থেকে খুব সহজেই টাকা এড করতে পারেন।


উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস একাউন্টে আপনার যদি টাকার পরিমান শেষ হয়ে যায়, তাহলে আপনি অন্য যেকোন ফ্রেন্ড অর্থাৎ আপনার যে সকল ফ্রেন্ড উপায় অ্যাপ বা অ্যাকাউন্ট ব্যবহার করে তাদের কাছ থেকে আপনি রিকোয়েস্ট মানে করতে পারেন।


  আপনি রিকোয়েস্ট মনি করে নির্দিষ্ট  অ্যামাউন্ট দিয়ে তাদের কাছে রিকোয়েস্ট করলে তারা যদি একসেপ্ট করে সেক্ষেত্রে আপনার একাউন্টে খুব সহজেই সেই এমাউন্টটা চলে আসবে। 


রিকোয়েস্ট মানির টাকা এটা দিয়ে আপনি অন্য সকল কাজে ব্যবহার করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে ফান্ড ট্রান্সফার করতে পারবেন।


 আপনার যে কোন ফ্রেন্ডের উপায় একাউন্টে অ্যাপসে আপনি ফান্ড ট্রান্সফার করবেন। কোন ঝামেলা বা চার্জ ছাড়াই আপনার অন্য কোন ফ্রেন্ডের উপায় একাউন্টে ফান্ড ট্রান্সফার করতে পারবেন। ফান্ড ট্রান্সফারে কোন পরিমাণ চার্জ কাটা হবে না এবং এটা আপনি খুব সহজে ব্যবহার করতে পারবেন।


উপায় অ্যাপসে এত এত ফিচারস রয়েছে যা বলে শেষ করা যাবে না। এ ছাড়াও  উপায় অ্যাপস দিয়ে ট্রাফিক ফাইন, ইন্ডিয়ান ভিসা, যেকোনো টিকেটের টাকা প্রদান এবং যেকোন হোটেল বুকিং এর সুবিধা নিতে পারেন।


 অ্যাপ্লিকেশন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান ডোনেশন করতে চান তাহলে এখানে রয়েছে সুন্দর ব্যবস্থা। এছাড়াও বিভিন্ন ইন্সুরেন্স সহ বিভিন্ন সুবিধা আপনি এখান থেকে পেমেন্ট করতে পারবেন।


  বাংলাদেশের আর অন্য কোন অ্যাপসে এত পরিমান ফিচারস নেই। আপনি উপায় একাউন্টের মাধ্যমে উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এ যে সকল ফিচার পাবেনসেগুলো সত্যিই অনেক দারুন।


 আপনার অ্যাপ্লিকেশনের হোমপেজে পাঁচটি অপশন রয়েছে। প্রথম যে হোম পেজ রয়েছে তার পাশের হিস্টরি পেজ দেখুন।


 আপনার উপায় সহজ লেনদেনের সকল তথ্য  অর্থাৎ আপনার অ্যাক্টিভিটি সেখানে আপনি দেখতে পারবেন। ৩য় অপশন রয়েছে একাউন্ট এখানে আপনার অ্যাকাউন্টের যাবতীয় সকল তথ্য কিংবা কার্ড নাম্বার তথ্য-প্রমাণ আপনি খুব সহজেই দেখতে পারবেন।


 পরের পেজে রয়েছে নোটিফিকেশন। আপনার সকল ধরনের নোটিফিকেশন এখানে দেখতে পাবেন। অর্থাৎ অ্যাপ্লিকেশন নোটিফিকেশন এবং আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত সকল তথ্য এখানে আপনি দেখতে পারবেন।


 পরবর্তী পোজ মোর অপশন রয়েছে এটা হল সেটিংস অপশন। এখান থেকে আপনি আপনার অ্যাকাউন্টের বিভিন্ন তথ্য পরিবর্তন করতে পারবেন। 


 আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত পাসওয়ার্ড কিংবা যেকোন ধরনের তথ্য বা KYC সাবমিট ছাড়াও অন্যান্য সকল তথ্য এখান থেকে পরিবর্তন করতে  পারবেন।


উপায় একাউন্টের জন্য সাহায্য 

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মোর অপশনে আপনি চাইলে যেকোন সমস্যার কারণে আপনি কাস্টমার সার্ভিসের সাথে কন্টাক্ট  বা মেসেজের মাধ্যমে যোগাযোগ করতে পারেন। এক্ষেত্রে আপনি তাদের কাছ থেকে অনেক ভালো সার্ভিস পাবেন। 


উপায় একাউন্ট MNP পরিবর্তন 

এছাড়াও আপনি যদি আপনার অন্য কোন সিম কার্ড নাম্বার এ অ্যাকাউন্ট পরিবর্তন বা অ্যাকাউন্ট ট্রান্সফার করতে চান। সেক্ষেত্রে উপায় আপডেট MNP info অপশন সিলেক্ট করে আপনি আপনার অন্য নাম্বারে অ্যাকাউন্ট ট্রান্সফার করতে পারেন। এক্ষেত্রে কোন রকম ঝামেলা হবে না আপনি নিজেই সেটা করতে পারবেন।


উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এ আপনি আপনার ইউসিবি ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার কিংবা ইউসিবি ব্যাংকের যে কোন কার্ড নাম্বার অ্যাড করতে পারেন। 


এক্ষেত্রে আপনার কার্ডের বা একাউন্টের সাথে উপায় অ্যাপস লিংকিং করা থাকলে, আপনি খুব সহজেই আপনার মূল ইউসিবি ব্যাংকের অ্যাকাউন্ট থেকেই অ্যাপের মাধ্যমে বিভিন্ন ধরনের লেনদেন করতে পারবেন।


 লেনদেন এটা সম্পূর্ণ ফ্রিতে করতে পারবেন। যেহেতু এটা ইউসিবি ব্যাংকের একটি অ্যাপস সে ক্ষেত্রে আপনি এখান থেকে ইউসিবি ব্যাংকের সকল প্রকার সুযোগ-সুবিধা পাবেন।


উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের সাথে লেনদেন করতে পারবেন। এক্ষেত্রে ভূমি অফিসের বিভিন্ন লেনদেন কিংবা তথ্য আপনি উপায় অ্যাপ্লিকেশনের মাধ্যমে জানতে পারবেন।


 এছাড়াও বিভিন্ন স্বাস্থ্য টিপস, গেমস, কুইজ সহ বিভিন্ন পরীক্ষার তথ্য আপনি মোবাইল ব্যাংকিং অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন।


উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এ আপনি যদি টাকা জমিয়ে রাখেন সে ক্ষেত্রে আপনি ভাল পরিমাণ রেমিটেন্স বা লাভবান পেতে হতে পারেন। এছাড়াও আপনি উপায় অ্যাপ্লিকেশনের মাধ্যমে অনেক অফার এবং বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।


উপায় অ্যাপস ব্যবহারে সতর্কতা 

উপায় অ্যাপস ব্যবহারের ক্ষেত্রে আপনার একটি বিষয় মাথায় রাখতে হবে। আপনি উপায় অ্যাপস সম্পর্কিত কোন তথ্য বা কোন কোড কারো সাথে শেয়ার করতে যাবেন না। 


তাহলে আপনি বিপদে পড়তে পারেন কিংবা আপনার অ্যাকাউন্টের সকল অ্যামাউন্ট চলে যেতে পারে। তবে আপনি অ্যাপটি আপনার ফোনে ইন্সটল করে রাখলে কিংবা এর মাধ্যমে লেনদেন করলে কোনো সমস্যা হবে না।


আপনি অন্যান্য সকল অ্যাপস বা মোবাইল ব্যাংকিং অ্যাপস থেকে এটাই অনেক সুযোগ সুবিধা বেশি পাবেন। এক্ষেত্রে আপনার যদি এরপরও বুঝতে অসুবিধা হয় আপনি তাদের কাস্টমার বা কন্টাক্ট সেন্টার অ্যাপ্লিকেশনের মাধ্যমে যোগাযোগ করতে পারেন। আপনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য তাদের কাছ থেকে জানতে পারবেন।


উপরোক্ত উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস এর ইউজার গাইড লাইন কিংবা সকল তথ্য যদি আপনার ভাল লাগে তাহলে কমেন্ট করতে ভুলবেন না। এছাড়াও উপায় অ্যাপস সম্পর্কিত কোন তথ্য জানতে চাইলে আপনি তাদের কাস্টমার সার্ভিসের সাথে যোগাযোগ করতে পারেন।