Skip to content Skip to sidebar Skip to footer

এক লক্ষ টাকায় ইউনিক লাভজনক ব্যবসা

unique-profitable-business
চিত্রঃ লাভজনক ব্যবসা


ইউনিক লাভজনক ব্যবসা হলো এমন একটি ব্যবসা যে ব্যবসা একেবারে নতুন এবং আনকমন। ইউনিক লাভজনক এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো মাত্র 1 লক্ষ টাকার ভিতরে আপনি করতে পারবেন এবং একজন সফল উদ্যোক্তা হতে পারবেন।

ইউনিক লাভজনক ব্যবসা বর্তমান সময়ে সকল মানুষ করতে চায় বর্তমান সময়ের প্রতিযোগিতাপূর্ণ সময়ে সকলেই চায় আনকমন কিছু করতে। তাছাড়া বর্তমান সময়ে অনেক রকম ব্যবসা রয়েছে যেগুলো আনকমন কিন্তু অনেকেই এগুলো সম্পর্কে জানেনা। 

যদি সঠিক ভাবে সকল মানুষ সে ব্যবসা সম্পর্কে জানতে পারে সেক্ষেত্রে সকল এই ব্যবসা নিয়ে স্বপ্ন দেখবে। ফলে এই ব্যবসাটি সচরাচর হয়ে গেলে একসময় দেশের উন্নয়নসহ নিজেরও অনেক উন্নয়ন করতে পারবে। 

ব্যবসা অনেক রকমের হয়ে থাকে তবে এই ব্যবসাটি একেবারেই অন্য রকম লাভজনক। যেখানে আপনার মাত্র 1 লক্ষ টাকার ভেতরে আপনি সকল কিছু করতে পারবেন।

বর্তমানে বাংলাদেশের সবচেয়ে লাভজনক ব্যবসা

বর্তমান সময়ের প্রেক্ষাপটে ব্যবসা করা অনেক কঠিন হয়ে পড়েছে। কেননা এখন সব রকমের ব্যবসা করে মানুষ সফল হতে পারছেনা। প্রতিযোগিতার বাজারে সকল ধরনের ব্যবসা সকলের জন্য উন্নতি করতে পারে না। 

এর ভেতরে আপনার খুঁজে নিতে হবে এমন কি ব্যবসা রয়েছে যেগুলো এখনও অনেক মানুষের কাছে অজানা। যেগুলো আপনি সঠিক বাস্তবায়ন করতে পারলে আপনি কম সময়ে সফল হতে পারবেন।

 সঠিক মন মানসিকতা এবং সাহসিকতা নিয়ে আপনি এসকল ব্যবসা গুলো শুরু করতে পারলে মাত্র কয়েক মাসেই সফল একজন উদ্যোক্তা হতে পারবেন। এক্ষেত্রে আপনার প্রয়োজন হবে সততা এবং সঠিক পরিশ্রম। 

বর্তমান সময়ে করোনা পরিস্থিতির কারণে অনেক বেকার সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি অনেক মানুষই  নিম্ন আয়ের কিনারায় চলে এসেছে। এইসময় সকল মানুষের খুবই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

 করণা পরিস্থিতিতে অনেক মানুষ যেমন চাকরি হারিয়েছে তেমনি অনেক মানুষ ব্যবসা হারিয়েছে। তাই এই সময়ে এমন কিছু ইউনিক ব্যবসা করার প্রয়োজন যেগুলো আপনাকে খুব সহজেই উপরে নিয়ে যাবে এবং সেগুলোর খরচ হবে মাত্র এক লক্ষ টাকার ভিতরে। এমন কি ব্যবসা রয়েছে যেগুলো এক লক্ষ টাকার ভিতরে ইনভেস্ট করে আপনি প্রচুর পরিমাণ লাভ পেতে পারেন।

আধুনিক টেকনোলজির সময়ে একটি ব্যবসার ক্ষেত্রে ইনভেস্ট করাটা যতটা সহজ সেটা চালিয়ে উপরে তোলা অনেকটাই কঠিন। কেননা আপনার টাকা থাকলে আপনি খুব সহজেই একটি ব্যবসা ইনভেস্ট করতে পারবেন। 

কিন্তু সেই ব্যবসা দাঁড় করাতে কিংবা উপরে নিয়ে যেতে অনেকটাই কষ্ট এবং পরিশ্রমের কাজ। এমনিতেই কোন ব্যবসা উচ্চস্থানে যায় না এর পিছে অনেক পরিশ্রম এবং অনেক সাহসিকতার কারণেই একটি ব্যবসা লাভজনক হয়। 

যেকোনো ব্যবসায়ী আপনি সফল হতে হলে তার পিছনে অনেক পরিশ্রম দিতে হবে। কেননা এসব ছাড়া কোনো ভালো কিছু পাওয়ার সম্ভব নয়। অনেকেই আপনাকে বলতে পারবে যে আপনি এই ব্যবসাটি করেন বা ওই ব্যবসাটি করেন। 

কিন্তু আপনি যখন ব্যবসা করতে চাইবেন তখন সম্পুর্ন আপনার নিজের মনের ইচ্ছা যেটা চাইবে সেটা করুন। কেননা অন্যের কথা শুনে আপনি ব্যবসা করার চাইতে নিজের ইচ্ছা অনুযায়ী করুন।  

আপনি যে বিষয়ে অনেক পারদর্শিতা সেই বিষয়ে করতে পারেন। আপনি একজন নাগরিক হিসেবে আপনার যে বিষয় প্রচুর জ্ঞান রয়েছে আপনি চাইলে সেই সকল বিষয়ের ওপর ধারণা নিয়ে সেই রিলেটেড কোন ব্যবসা করতে পারেন। 

সেক্ষেত্রে আপনি খুব সহজেই আপনার ব্যবসার ধরন এবং মান উন্নয়ন বুঝতে পারবেন। এখন আমরা অনেকেই জানিনা ইউনিক ব্যবসা কোনগুলো ইউনিক ব্যবসা এখনো সচরাচর মানুষ করে না। বা আপনার এরিয়া এসকল ব্যবসা আগে কখনো পরিচয় দেয়নি সেগুলি হল ইউনিক ব্যবসা। 

ধরুন আপনার এরিয়াতে এমন একটি ব্যবসা রয়েছে যেটা কোন মানুষই করে না। সেটা যদি আপনি শুরু করতে পারেন তাহলে আপনি খুব কম সময়ে অনেক লাভবান বা অনেক উচ্চ স্থানে যেতে পারবেন। সেক্ষেত্রে আপনার কিছু সাধারণ জ্ঞান থাকা জরুরি।

ধরুন আপনি একজন বেকার মানুষ এবং আপনার ইনভেস্ট করার মত সামর্থ্য নেই। আহলে চাইলে আপনি মাত্র এক লক্ষ টাকার ভেতরে এই ব্যবসাটি শুরু করতে পারেন। 

এক্ষেত্রে ব্যবসা করতে এক লক্ষ টাকার মধ্যেই আপনি সাকসেসফুল একজন ব্যবসায়ী হতে পারবেন। বাংলাদেশের আয় বর্তমানে  নিম্ন আয়ের মধ্যে চলে এসেছে। তারা চাইলেই ইউনিক ব্যবসাটি খুব সহজেই করতে পারেন।  

তাছাড়া এ ব্যবসায় কোন প্রকারের সমস্যার সম্মুখীন হতে হবে না। কারণ আপনি যে সকল পণ্যের ব্যবসা করবেন সেগুলো ১০০% সকল মানুষের কাছে জনপ্রিয় পণ্য।

অল্প পুজিতে পৃথিবীর সবচেয়ে লাভজনক ব্যবসা

১ টু ৯৯ ব্যবসার কথা অনেকেই হয়ত জানেন তবে যে সকল মানুষ এই ব্যবসা সম্পর্কে জানেন না তারা এই ব্যবসাটি করে ১০০% সাকসেসফুল সফল হতে পারবেন। ১ টু ৯৯ ব্যবসা হলো এমন একটি ব্যবসা যে সকল ব্যবসার পণ্যের দাম এক টাকা থেকে শুরু করে 99 টাকা। 

অর্থাৎ আপনি এমন সকল পণ্য কিনবেন যেগুলো এক টাকা থেকে শুরু করে ৯৯ টাকার মধ্যে এবং আপনি এর ভেতরে বিক্রি করবেন। বাংলাদেশে এমন হাজারো পন্য রয়েছে যেগুলো এক টাকা থেকে শুরু করে ৯৯ টাকা। 

তাছাড়া অনেক পন্য কম টাকার ভেতরে হওয়ায় এর জনপ্রিয়তা এবং চাহিদা ব্যাপক আকারে বেশি।  অনেক রকম পণ্য রয়েছে যেগুলো ৭০ টাকা ৮০ টাকা বা ৯০ টাকা সেগুলো আপনি খুব সহজে ৯৯ টাকায় বিক্রি করতে পারবেন। 

তাছাড়া আবার অনেক পণ্য রয়েছে যেগুলো বিক্রি করলে আপনার লাভ হবে না তবে সেগুলো অনেক জনপ্রিয় পূর্ণ হতে হবে। এই ব্যবসাটি বর্তমান সময়ে একটি লাভজনক একটি ব্যবসা এই ব্যবসায় আপনি হাজারো প্রডাক্ট অ্যাড করতে পারেন। 

সে ক্ষেত্রে খুব বেশি হবে মানুষ প্রতিদিন ঘরের জন্য অনেক পণ্য কিনে থাকে যেগুলো বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন দামে কিনতে হয়। আপনি যদি সকল পণ্য এক টাকা থেকে ৯৯ টাকার মধ্যে রাখতে পারেন সে ক্ষেত্রে আপনি সকল পণ্য বিক্রি করতে পারবেন। 

এছাড়া দাম খুব কম হয় সকল গ্রাহক এর প্রতি ঝুঁকে পড়বে। যেহেতু এর দাম ১০০ টাকার নিচে সকল পণ্য একসাথে অনেকগুলো নিতে এতে দেখা যাবে অনেক সময় অনেক আয় হয়।

একটি ব্যবসা প্রতিষ্ঠানে আপনি প্রথমে আপনার কিছু টাকা ব্যয় করতে হবে। তবে এক লক্ষ টাকার ভিতরে আপনি সকল কমদামি পুরো পণ্যগুলো আপনি কিনতে পারবেন। প্রথম হয়তো আপনি অল্প পরিমাণে পণ্য আপনার দোকানে রাখবেন। 

কিন্তু আস্তে আস্তে আপনি একটা ব্যবসা বড় করতে পারবেন। এখানে খরচের পরিমাণ মাত্র ১ লক্ষ টাকা ভিতর আপনি রাখতে পারেন। কেননা আপনি যদি আপনার নিজের জমিতে এই ব্যবসাটি করেন তাহলে আপনার  পজিশন ভারা লাগছে না। 

তবে আপনি যদি অন্য কোথাও  ব্যবসা গড়ে তুলতে চান সেক্ষেত্রে আপনার হয়তো পজিশন ভাড়া দিতে হবে। সে ক্ষেত্রে আপনার স্থান অনুযায়ী ভারা দিতে হবে। 

তাই সেটা একটা আলাদা খরচ তবে আপনি যদি পদেশন ছাড়া একটি ব্যবসা দেন সে ক্ষেত্রে আপনি 1 লক্ষ থেকে 2 লক্ষ টাকার মাল কিনতে পারলে আপনি প্রথম থেকেই অনেক মোটামুটি বড় বিজনেস শুরু করতে পারবেন। 

গ্রামে এক লক্ষ টাকার লাভজনক ব্যবসা

 এই ব্যবসাটি একেবারে ইউনিক একটি ব্যবসা তাছাড়া এমন কিছু পণ্য রয়েছে যেগুলো মানুষ ৯৯ টাকায় বেশি কিনে থাকে। তেমন কিছু পণ্য নিচে দেয়া হল

 বিভিন্ন কসমেটিকস আইটেম, জুতা, বিভিন্ন শোপিস, কাজের মালামাল, রান্নার বিভিন্ন আইটেম, বিভিন্ন ধরনের খেলনা, ঘর সাজানোর জিনিসপত্র, বিভিন্ন ইলেকট্রনিক্স জিনিসপত্র, বাচ্চাদের বিভিন্ন ধরনের আইটেম, বিভিন্ন সামগ্রী, ঘর সাজানো ফুলের টপ, স্টেশনারি আইটেম, প্রতিদিনের নিত্যপ্রয়োজনীয় পণ্য, স্পোর্টস সামগ্রী, নিত্য প্রয়োজনীয়, আসবাবপত্র, রান্না করার বিভিন্ন যন্ত্র সামগ্রী, প্লাস্টিকের বিভিন্ন আসবাবপত্র, মেয়েদের বিভিন্ন জিনিসপত্র, গহনা ইত্যাদি।

এ ছাড়াও বহু জিনিসপত্র রয়েছে যেকোনো একটি পাইকারি খুব কম দামে কিনতে পারবেন এবং সেগুলো আপনার দোকানে  উঠিয়ে আপনি ব্যবসা করতে পারবেন। এসকল ব্যবসা করতে আপনার কম পরিশ্রমে অধিক লাভ হবে। 

কেননা এ সকল পণ্য কেউ একটা দুইটা কিনে না অনেকেই দেখা যায় একসাথে অনেক  কিনে নেয়। কেননা দাম খুব কম হওয়ায় খুব সহজে সকল পণ্য চাহিদা রয়েছে। 

যেমন এক জোড়া জুতো আপনি যেকোন জায়গা থেকে কিনতে গেলে সর্বনিম্ন ২০০ থেকে শুরু করে কিনতে পারবেন। কিন্তু সেই যদি আপনি ৯৯ টাকার ভিতরে কিনতে পারেন সেক্ষেত্রে আপনি সেখান থেকে কিনবেন। 

আপনি টাকা দিয়ে কিনে এটা এক মাসে পড়তে পারেন তাহলে সেটাই অনেক। তবে আপনি পাইকারি দামে কিনলি ৭০ টাকা থেকে শুরু করে ৮০ টাকার মধ্যেই কিনতে পারবেন।

এই ইউনিক ব্যবসাটি বর্তমান সময়ে খুবই লাভজনক ব্যবসা। তাছাড়াও অনেক বেকার মানুষই এই ব্যবসা শুরু করে দিয়েছে। তাই আপনি যদি দেরি করেন  তাহলে পস্তাবেন। 

এই ব্যবসা যত তাড়াতাড়ি শুরু করবেন এবং ততো তাড়াতাড়ি আপনি সফল হতে পারবেন। যেহেতু আপনার দোকানে একসাথে সকল ধরনের আইটেম খুবই কম টাকার মধ্যে পেয়ে যাবে। সেক্ষেত্রে সকল মানুষই আপনার কাছে চলে আসবে। 

কেননা একটি মানুষ যখন শপিং করতে আসে তখন সে চায় একই দোকান থেকে সকল পণ্য পেতে। কিন্তু আপনার দোকানের ব্যবসা প্রতিষ্ঠানের সকল ধরনের পণ্য একই স্টোররে ভেতরে পেয়ে যাবে। সেক্ষেত্রে আপনার কাছে সকল ধরনের সকল বয়সের কাস্টমার চলে আসবে। 

তাছাড়া আপনি এমন কিছু নিত্যপ্রয়োজনীয় পণ্য রয়েছে যেগুলো সকল মানুষই চায়। অর্থাৎ যে সকল ব্র্যান্ডের কিছু কমন জিনিসপত্র রয়েছে যেগুলো ৯৯ টাকার বেশি সেগুলো আপনি অবশ্যই রাখবেন। সকল মানুষদের বিভিন্ন জিনিসপত্র কিনবে তার বিভিন্ন ব্রান্ডের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র খুব সহজেই কিনতে পারবে। 

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র রয়েছে সেগুলো আপনি নিয়ে  ৯৯ টাকার কম বিক্রি করতে পারবেন না। কারণ অনেক কসমেটিকস পণ্যের দাম অনেক বেশি সে ক্ষেত্রে সেগুলো আপনার রাখতে হবে। 

অল্প টাকায় বিক্রি করা সম্ভব সেগুলো বিক্রি করবেন। অনেক বেশি সেগুলো আপনি বিক্রি করবেন অনেক রকমের ঘর সাজানোর সামগ্রী রয়েছে যেগুলো আপনি পাইকারিতে বিভিন্ন জায়গা থেকে কম দামে কিনে দিতে পারবেন। 

১ থেকে ৯৯ টাকার মধ্যে আপনি যেসব পণ্য আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানে উঠাবেন সেগুলো মেয়েদের প্রয়োজনীয় জিনিসপত্র বেশি উঠানো উচিত। তাছাড়া ঘর সাজানো আইটেম যেগুলো আপনি খুবই ভালো বিক্রি করতে পারবেন। 

কারণ বর্তমান সময়ের সকল মানুষই তা চায় তার সখের ঘর ভালো করে সাজাতে। তাছাড়া ঘর সাজানোর পণ্যগুলো দাম অনেক বেশি থাকায় অনেকেই কম দামের ভিতরে ভালো পণ্য নিতে চায়। 

সে ক্ষেত্রে এই সকল ঘর সাজানো পণ্যগুলো আপনি যদি উঠাতে পারেন সে ক্ষেত্রে চাহিদা অনেক বেড়ে যাবে। তাছাড়া আপনি যদি ব্যবসায়ী সঠিক জ্ঞান রাখতে পারেন সেক্ষেত্রে খুব কম সময়ে অনেক সফল হতে পারবেন। 

কেননা আমি যদি কাস্টমারদের সাথে অনেক ভালো ব্যবহার এবং তাদের পছন্দ জিনিসপত্র তুলতে পারেন সেক্ষেত্রে আপনি কম সময়ে তাদের কাছে অনেক প্রিয় একজন মানুষ হিসেবে পরিচিত হবেন।

 তাছাড়া আপনি যখন একটি নতুন ব্যবসা দেবেন সে ক্ষেত্রে আপনার বিভিন্ন কিছুর মাধ্যমে প্রচার প্রচারণা চালাতে হবে। কারণ আপনি যদি একটি নতুন ব্যবসায় প্রতিষ্ঠান সে ক্ষেত্রে অনেক মানুষই সেটা জানবে না। 

আস্তে আস্তে সেটা আপনি প্রচুর কাজ করে আপনি খুব সহজেই জনপ্রিয় হতে পারবেন। এজন্য আপনার উচিত হবে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় কিংবা বিভিন্ন প্রচার করা। 

আপনার এই ব্যবসাটি যখন মোটামুটি হয়ে যাবে তখন আপনি যদি আপনার ব্যবসায় প্রতিষ্ঠান নামে বিভিন্ন অনলাইনের মাধ্যমে পেইজ খুলে বিভিন্ন উপায়ে বিক্রি করতে পারে সেক্ষেত্রে আপনার ব্যবসা অনেক বড় হয়ে যাবে। 

বাংলাদেশে এক লক্ষ টাকার  নগদ ব্যবসা

কেননা বর্তমান সময়ে সকলেই অনলাইনের প্রতি একটু বেশি দুর্বল থাকে। সকল মানুষের ঘরে বসে তাদের পছন্দ পন্য পেতে চায়। 

সে ক্ষেত্রে আপনি যদি অনলাইনে মাধ্যমে বিভিন্ন পণ্য কাস্টমারদের হাতে তুলে দিতে পারেন সে ক্ষেত্রে আপনি খুব কম সময়ে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠবেন। এক্ষেত্রে আপনার সঠিক সাহসিকতা এবং সঠিক বাস্তবতা একান্ত কাম্য।

আপনি একটি ব্যবসা প্রতিষ্ঠান দিলেন কিন্তু ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে বসে থাকলেন কোন কাজ করলে না সেক্ষেত্রে আপনি কখনোই সফল হতে পারবেন না। আপনার যদি ব্যবসা ছোট থাকে সেহেতু আপনি বিভিন্ন প্রচার প্রচারণা করে আপনি আপনার ব্যবসা অনেক বড় করতে বা জনপ্রিয় করতে পারেন।

 আবার অনেক সময় আপনি অনেক টাকা খরচ করে ব্যবসায় প্রতিষ্ঠানে দিলেন কিন্তু আপনি কোন প্রচার-প্রচারণা বা জনপ্রিয় হওয়ার চেষ্টা করেনি। সে ক্ষেত্রে আপনার কোনো লাভ হবে না।

 আপনার প্রথম কাজ হবে যেসকল গ্রাহক আপনার কাছে আসবে তারা যেন পরবর্তীতে আবার আসে সেই রকম সম্পর্ক তৈরি করা। সে ক্ষেত্রে আপনি খুব সহজেই তাদের কাছে প্রিয় মানুষের পরিচিত হবেন।

 তাছাড়া বর্তমান সময়ের প্রেক্ষাপটে সকল মেয়েরা চায় একই দোকান থেকে সকল পণ্য কিনতে। আপনি যদি আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানের একটি স্মার্ট সুন্দর ছেলে রাখতে পারে যার কথাবার্তা আচাড় আচরণ অনেক ভালো। 

তাহলে সে খুব সহজেই সকল মেয়েদের কাছে অনেক পছন্দের একজন মানুষ হয়ে পড়বে এর ফলে আপনার ব্যবসায় প্রতিষ্ঠান খুব বেশি সংখ্যক মেয়ে কাস্টমার চলে যাবে। এজন্য আপনার ব্যবসায় প্রতিষ্ঠানে এমন একটি স্মার্ট লোকের প্রয়োজন পড়বে।

আপনি যে কোনো ব্যবসায়ী করেন না কেন সর্বপ্রথম আপনাকে সততা নিয়ে কাজ করতে হবে। সততার পাশাপাশি আপনার প্রয়োজন হবে সাহসিকতা এবং সাপোর্ট। বর্তমান সময়ে বিভিন্ন উপায়ে আপনার ব্যবসা করতে পারবেন কিন্তু সব উপায়ে আপনি সফল হতে পারবেন না। 

ক্ষুদ্র লাভজনক ব্যবসা শুরু করার উপায়

আপনি এই ব্যবসায় মাত্র ১ লক্ষ টাকা খরচ করে অনেক সফল একজন ব্যবসায়ী হতে পারবেন। এক্ষেত্রে আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠান বা বিভিন্ন কারণে কিছু খরচ হতে পারে সেটা আপনার অঞ্চল ভেদে বিভিন্ন হয়ে থাকবে। 

তবে এখানে আপনি প্রথমে ১ থেকে ২ লক্ষ টাকার মালামাল পেয়ে যাবেন। যেগুলো আপনি প্রথম ধাপে বিক্রি করে পরবর্তী ধাপে আসতে পারেন। তবে ব্যবসায় প্রতিষ্ঠানে দিবেন যেখানে মানুষজন বেশি থাকে কিংবা যেখানে সকল মানুষই আসা-যাওয়া করে। 

আপনি এমন একটি অঞ্চলে ব্যবসায় প্রতিষ্ঠান যেখানে কোন মানুষ চায় না সে ক্ষেত্রে আপনি সহজেই সফল হতে পারবেন না। আপনি যদি এসকল ব্যবসা জন সমুদ্রের মাঝে দিতে পারেন সে ক্ষেত্রে আপনার ব্যবসা আরো বেশি চলবে। 

এসকল ব্যবসায় ১ টাকা থেকে নিয়ে ৯০ টাকার মধ্যে ব্যবসার আপনি হাজারো পণ্য পেয়ে যাবেন। এত পন্য বছাই করতে পারবেন যগেুলো বলে শেষ করা যাবে না। সকল পণ্য কিনতে হলে ঢাকার বিভিন্ন স্থানে পেয়ে যাবেন। 

তাছাড়া বর্তমানে ঢাকায় আসা যাওয়া করার প্রয়োজন নেই আপনি আপনার বাসায় বসেই বিভিন্ন অনলাইনে মাধ্যমে নিতে পারবেন। আপনাকে অনেক কষ্ট করতে হবে এবং পরবর্তী সময়ে আপনি যখন ব্যবসা বুঝতে পারবেন তখন আপনার এতটা পরিশ্রম প্রয়োজন পড়বে না ।

১ টাকা থেকে ৯৯ টাকার ভেতরে আপনি বহুত রকমের পণ্য পেয়ে যাবেন। যে সকল পন্য দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় কিন্তু দাম খুব কম সে সকল পণ্য আপনি উঠাবেন। তবে এমন পন্য ওঠাবেন না যেগুলো বিক্রি করলে আপনার লাভ হবেনা। 

তারপরও এমন এমন কিছু পছন্দনীয় এবং গুরুত্বপূর্ণ পন্য রয়েছে যেগুলো সকলের জনপ্রিয়। কিন্তু সেগুলো থেকে খুব কম লাভ পাওয়া যায় সেগুলো আপনি উঠাবেন। 

অবশ্যই ইউনিক ব্যবসাটি যদি আপনার পছন্দ হয় তাহলে আপনি আপনার এরিয়াতে এই ব্যবসাটি নিয়ে ঘাটাঘাটি করে দেখুন।  আপনার এরিয়া এর চাহিদা কেমন সেটা বিবেচনা করুন। ব্যবসা কেমন চলবে সেগুলো নিয়ে বিভিন্ন রিসার্চ করার মাধ্যমে আপনি এই ব্যবসা শরু করে দিন।

কম ইনভেস্টমেন্ট করে ইউনিক লাভজনক ব্যবসা হিসাবে এটি অনেক কার্যকারী একটি ব্যবসা। ইউনিক লাভজনক ব্যবসার খরচ মাত্র এক লক্ষ টাকা এই পোস্ট টি পড়ে আপনার ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে আপনার মন্তব্য জানাতে পারেন।

খেজুর গাছের চারা তৈরী করে প্রচুর ব্যবসা